শিরোনাম
সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

অস্ট্রেলিয়ায় ফিরেই চ্যাম্পিয়ন জকোভিচ

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ায় ফিরেই চ্যাম্পিয়ন জকোভিচ

অস্ট্রেলিয়ায় ফিরেই চ্যাম্পিয়ন হলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। অ্যাডিলেড ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের ফাইনালে গতকাল জকোভিচ তিন সেটের লড়াইয়ে যুক্তরাষ্ট্রের সেবাস্তিয়ান কোরডাকে হারিয়েছেন। সার্বিয়ান তারকা জয় পেয়েছেন ৬-৭, ৭-৬, ৬-৪ গেমে। প্রথম সেটে হেরেও ঘুরে দাঁড়ান নোভাক জকোভিচ। ক্যারিয়ারে সবমিলিয়ে ৯২টি ট্রফি জিতলেন তিনি।

অ্যাডিলেড ইন্টারন্যাশনালের ট্রফি জিতে জকোভিচ বলেন, ‘এই ট্রফিটা আমার জন্য খুবই স্পেশাল। সপ্তাহটা দারুণ কাটল। এখানে খেলতে পারাটা ছিল আমার জন্য উপহারের মতো।’ গত বছর অস্ট্রেলিয়ান ওপেন খেলতে এসে করোনাভাইরাসের টীকা না নেওয়ায় বাড়ি ফিরতে হয়েছিল নোভাক জকোভিচকে। তিন বছরের জন্য নিষিদ্ধও হয়েছিলেন তিনি। তবে সেই নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হয়েছে কয়েক মাস আগেই। এরপর অস্ট্রেলিয়ায় পরম সমাদরে এসেছেন নোভাক জকোভিচ। সামনেই অস্ট্রেলিয়ান ওপেনের লড়াই অপেক্ষা করছে। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের আগে ভালোভাবেই নিজেকে ঝালিয়ে নিলেন সার্বিয়ান এই তারকা।

টুর্নামেন্টে মেয়েদের এককে চ্যাম্পিয়ন হয়েছেন বেলারুশের অ্যারিনা সাবালেঙ্কা। তিনি ৬-৩, ৭-৬ গেমে হারিয়েছেন চেক প্রজাতন্ত্রের লিন্ডা নোসকোভাকে। ক্যারিয়ারের ষষ্ঠ ট্রফি জয় করলেন সাবালেঙ্কা।

সর্বশেষ খবর