রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

টানা সাতে উজ্জ্বল কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক

টানা সাতে উজ্জ্বল কুমিল্লা

প্লে-অফ আগেই নিশ্চিত হয়ে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ানসের। তবে কোয়ালিফায়ারে খেলার লড়াইটা জমজমাট। প্লে-অফের চার দলের মধ্যে যে দুই দলের পয়েন্ট বেশি হবে তারা খেলবে কোয়ালিফায়ারে। আর কোয়ালিফায়ারে সুযোগ পেলে ফাইনালে ওঠার জন্য দুটি সুযোগ থাকবে। গতকাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়ে সেরা দুইয়ে থাকার সম্ভাবনা জোরাল করে রাখল ভিক্টোরিয়ানস।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের টানা সপ্তম জয় কুমিল্লার। প্রথম তিন ম্যাচে হেরে যেন খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছিল দলটি। কিন্তু এরপর সাত ম্যাচ জিতে শিরোপার সম্ভাবনাও দেখছে দলটি। বিপিএলের ইতিহাসে টানা সাত জয়ের আর কোনো রেকর্ড আছে কিনা! একের পর এক জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।

অন্যদিকে, চট্টগ্রামের বিদায় ঘণ্টা বেজে গেছে আগেই। তাই ম্যাচটি ছিল তাদের জন্য নিয়মরক্ষার। ক্রিকেটারদের কোনো বাড়তি চাপও ছিল না। এমন ম্যাচে ব্যক্তিগত পারফরম্যান্স দেখানোর এক দারুণ ছিল। সেই সুযোগটা দারুণ কাজে লাগিয়েছেন তারকা ব্যাটসম্যান আফিফ হোসেন। ৪৯ বলে ৬৬ রানের দারুণ এক ইনিংস খেলেন। হাফ সেঞ্চুরি করেন চট্টগ্রামের পাকিস্তানি ওপেনার উসমান খানও। তিনি খেলেছেন ৪১ বলে ৫২ রানের ইনিংস। আর এই দুই হাফ সেঞ্চুরিতে ভর করে প্রথমে ব্যাট করে বন্দরনগরীর দলটি ১৫৬ রান করে। ১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ক্যারিশম্যাটিক হাফ সেঞ্চুরি এক ওভার আগেই জিতে যায় কুমিল্লা। ৪৭ বলে ৬১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন এই ওপেনার।

সর্বশেষ খবর