বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশ-নেপাল আরেকটি ফাইনাল

বাংলাদেশ ৫ : ০ ভুটান

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-নেপাল আরেকটি ফাইনাল

ফুটবলে বাংলাদেশ-নেপাল আরেকটি ফাইনালে মুখোমুখি হচ্ছে। বৃহস্পতিবার সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে দুই দেশ কমলাপুর স্টেডিয়ামে শিরোপা জিততে লড়বে। এক বছরের মধ্যে তারা তৃতীয়বার ফাইনাল খেলবে। গত বছর সেপ্টেম্বর কাঠমা-ুতে সাফ চ্যাম্পিয়নশিপে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথম চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী জাতীয় দল। একই বছরে নভেম্বরে ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ লিগভিত্তিক লড়াইয়ে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নেপালের কিশোরীরা।

বাংলাদেশ এবার অপরাজিতভাবে ফাইনালে উঠলেও নেপাল রাউন্ড রবিন লিগে স্বাগতিকদের কাছে হেরে যায়। ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করায় বাংলাদেশের ফাইনালে যাওয়াটা সহজ হয়ে ওঠে। গতকাল ভুটানকে ৫-০ গোলে হারিয়ে শামসুন্নাহাররা ফাইনালে জায়গা করে নেয়। অধিনায়ক শামসুন্নাহারের হ্যাটট্রিক ও আকলিমা খাতুন ২টি গোল করেন। বাংলাদেশ ফাইনাল খেলবে এ নিয়ে কারোর সংশয় ছিল না। কিন্তু ভারত ও নেপালের ম্যাচটি অলিখিত সেমিফাইনালে পরিণত হয়। ফাইনালে যাওয়ার জন্য ভারতের ড্র করলেই চলত। অন্য দিকে নেপালের জয় ছাড়া বিকল্প কোনো রাস্তা ছিল না।

অনেকের ধারণা ছিল ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত। কিন্তু নেপালের মেয়েরা যোগ্যতা দিয়েই ট্রফি জেতার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে। পিছিয়ে থেকেও ৩-১ গোলে বিদায় জানিয়েছে ভারতকে। ২১ মিনিটে অপূর্বা নাজারি ভারতকে এগিয়ে রাখেন। ৪৫ মিনিটে অঞ্জলি চাঁদ ব্যবধান ১-১ করেন। ৬৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নেপালকে এগিয়ে দেন প্রীতি রায়। ৮৯ মিনিটে নেপালের ফাইনাল নিশ্চিত করেন আমিশা কারকি।

সর্বশেষ খবর