বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

অ্যানফিল্ডে বিধ্বস্ত লিভারপুল

ক্রীড়া ডেস্ক

অ্যানফিল্ডে বিধ্বস্ত লিভারপুল

ম্যাচের শুরুতেই দুই গোলে এগিয়ে গেল লিভারপুল। ডারউইন নুনেজ গোল করলেন চতুর্থ মিনিটে। মোহাম্মদ সালাহ করলেন ১৪তম মিনিটে। দুই গোলে এগিয়ে যাওয়ার পর এনফিল্ডে লিভারপুল সমর্থকদের মধ্যে ছিল জয়ের আনন্দ। কিন্তু দৃশ্যপট বদলাতে খুব একটা সময় নেয়নি রিয়াল মাদ্রিদ। একে একে পাঁচটা গোল দিল তারা প্রতিপক্ষের জালে! লিভারপুলের ডিফেন্স লাইন তছনছ করে দিয়ে তুলে নিল ২-৫ গোলের দারুণ এক জয়। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের লড়াইয়ে মঙ্গলবার এনফিল্ডে খেলতে নেমে এই জয় নিয়ে বাড়ি ফিরেছে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনাল খেলতে হলে লিভারপুলকে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অন্তত ৪-০ গোলে জিততে হবে। প্রায় অসম্ভব এক কাজ!

রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলার প্রত্যয় নিয়ে মাঠে নামে লিভারপুল। নিজেদের মাঠে মোহাম্মদ সালাহ দারুণ খেলা উপহার দেন ম্যাচের শুরুর দিকে। তার এসিস্টে চতুর্থ মিনিটেই নুনেজের গোলে এগিয়ে যায় লিভারপুল। এরপর ১৪তম মিনিটে মিসরীয় তারকা সালাহ গোল করেন রিয়ালের গোলরক্ষক কর্তোয়ার ভুলে। এরপরই শুরু হয় রিয়াল মাদ্রিদের সাঁড়াশি আক্রমণ। ২১ ও ৩৬ মিনিটে ব্রাজিলিয়ান তারকা ভিনিসাস জুনিয়র দুটি গোল করে রিয়ালকে সমতায় ফেরান। এরপর এডার মিলিটাও ৪৭ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান। করিম বেনজেমা দুটি গোল করেন ৫৫ ও ৬৭ মিনিটে। প্রথম লেগে দারুণ জয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় লেগে বড় ধরনের পরাজয় এড়াতে পারলেই শেষ আটে খেলবে লস ব্ল্যাঙ্কোসরা।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার ইতালিয়ান ক্লাব নেপোলি ২-০ গোলে হারিয়েছে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টকে। নেপোলির পক্ষে একটি করে গোল করেন ভিক্টর ওসিমহেন ও জিওভানি ডি লরেনজো। প্রতিপক্ষের মাঠে দারুণ এই জয় পাওয়ায় পরের লেগে নিজেদের মাঠে ড্র করলেই কোয়ার্টার ফাইনাল খেলবে নেপোলি। প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করতে পারে তারা। এর আগে চ্যাম্পিয়ন্স লিগে কখনোই শেষ ষোলোর বাধা অতিক্রম করতে পারেনি নেপোলি। দিয়েগো ম্যারাডোনা যুগে তারা একবার উয়েফা কাপ (বর্তমানে ইউরোপা লিগ) জয় করেছে (১৯৮৮-৮৯ মৌসুমে)।

 

সর্বশেষ খবর