বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সাধারণ সম্পাদক ইমরানকে নিয়ে শুরুতেই বিতর্ক

বাফুফে কান্ড

ক্রীড়া প্রতিবেদক

সাধারণ সম্পাদক ইমরানকে নিয়ে শুরুতেই বিতর্ক

আবু নাঈম সোহাগকে যেদিন ফিফা নিষিদ্ধ করল, সেদিন বাফুফের এক নির্বাহী কর্মকর্তা ফোন করে বললেন, আপনি লিখে দিতে পারেন বাফুফের নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে হচ্ছেন! তিনি বলে দিলেন ইমরান হোসেন তুষারের নাম। শেষ পর্যন্ত তা-ই হয়েছে। সোমবার বাফুফের নির্বাহী কমিটির জরুরি সভায় ইমরানকে আপৎকালীন সাধারণ সম্পাদক করার সিদ্ধান্ত হয়। সভাপতি কাজী সালাউদ্দিনের পছন্দেই নাকি তাকে বেছে নেওয়া হয়েছে। অথচ নির্বাহী কমিটির অধিকাংশ সদস্যই এ নিয়ে নাখোশ। সভাপতির মুখের ওপর কথা বলা যাবে না বলে তারা নীরব ভূমিকা পালন করছেন। জানা গেছে, সোহাগের মতো ইমরানও সভাপতির কাছের লোক।

প্রশ্ন হচ্ছে, আর্থিক অনিয়মের কারণে সোহাগকে ফিফা দুই বছর নিষিদ্ধ করেছে। এমন এক স্পর্শকাতর পদে নতুন কাউকে নিয়োগের জন্য অন্য সদস্যদের মতামত নেওয়া কি জরুরি ছিল না? সালাম মুর্শেদী বলেছেন, এ নিয়োগ স্থায়ী নয়। তিন মাসের জন্য। এরপর মিডিয়ায় বিজ্ঞাপন দেওয়া হবে সাধারণ সম্পাদক পদের জন্য। সাবেক সাধারণ সম্পাদক পামেলের মৃত্যুর পর সালাউদ্দিনও এমন কথা বলেছিলেন। পরে দেখা গেল সোহাগের জায়গাটা স্থায়ী হয়ে গেছে। মেয়াদ শেষ হওয়ার পর সোহাগের মেয়াদ নতুন করে বাড়ানো হয়েছে। সোহাগ অবশ্য সালাউদ্দিনের আমদানি নয়। এস এ সুলতান সভাপতি থাকা অবস্থায় ফেডারেশনে চাকরি পান। তবে সালাউদ্দিনের আশকারা পেয়ে তিনি ক্ষমতাবান হয়ে ওঠেন।

ইমরানকে বেছে নেওয়ার বড় কারণ নাকি সালাউদ্দিনের নির্দেশনায় সোহাগ যে কাজগুলো করতেন তা ইমরান সবই জানতেন এবং সহযোগিতাও করতেন। ফুটবলের এই বিপদের সময় সালাউদ্দিন ইমরানকেই বিশ্বস্ত মনে করেছেন। যেন বিব্রতকর অবস্থায় পড়তে না হয়। অথচ দায়িত্ব শুরুর আগেই ইমরানকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ইমরান আবার পরবর্তীতে সোহাগের মতো ক্ষমতাধর হয়ে ওঠেন কি না কে জানে?

সর্বশেষ খবর