বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

মোহামেডানকে হারিয়ে শীর্ষে আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

যুগ্মভাবে শীর্ষে থেকে ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি প্রথম পর্ব শেষ করেছিল। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে এখন এককভাবে শীর্ষে অবস্থান করছে আবাহনী। রবিবার উত্তেজনাকর ম্যাচে ঢাকা মোহামেডানকে ৮ রানে হারায় তারা। অন্যদিকে শেখ জামাল ৭ উইকেটে হেরে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে। ১২ খেলায় ২২ পয়েন্ট নিয়ে আবাহনী সুবিধাজনক অবস্থানে চলে গেছে। সমান ম্যাচে শেখ জামালের সংগ্রহ ২০ পয়েন্ট।

টসে জিতে ব্যাট করতে নেমে ৪৩ রানেই আবাহনী হারায় ৩ উইকেট। এরপর আফিফ হোসেনের সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন জাকের আলী অনীক। ৪০ বলে ৩৬ রান করে আউট হয়ে যান আফিফ। শুভাগত হোমের বলে ইমরুল কায়েসের হাতে বল তুলে দেন তিনি। পরে দলের হাল ধরেন মোসাদ্দেক হোসেন সৈকত। অধিনায়কের ব্যাটে ৩ চার ও ৩ ছক্কায় ৭৩ বলে ৬৩ রান আসে। শেষ পর্যন্ত আবাহনীর রান দাঁড়ায় ৭ উইকেট ২৫৮। দুটি করে উইকেট নেন শুভাগত হোম ও মুশফিক হাসান।

ব্যাট করতে নেমে মোহামেডান শুরুতেই হারায় দুই ওপেনার ইমরুল ও সৌম্য সরকারকে। একপর্যায়ে ১২ রানে ৩ উইকেট পড়ে যায় তাদের। পরবর্তীতে দলের হাল ধরেন আরিফুল ইসলাম ও মাহিদুল ইসলাম অঙ্কন। তারা ৮৭ রানের জুটি গড়েন। ১১৩ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৮৮ রান করেন অঙ্কন। শেষ পর্যন্ত মোহামেডান ২৫০ রানে থেমে যায়।

সর্বশেষ খবর