মঙ্গলবার, ৩০ মে, ২০২৩ ০০:০০ টা

পদত্যাগের চিঠি দিলেন ছোটন

ক্রীড়া প্রতিবেদক

পদত্যাগের চিঠি দিলেন ছোটন

আগেই পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন। এবার পদত্যাগপত্রও জমা দিয়ে দিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার এবং নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বরাবর এ পদত্যাগপত্র দিয়েছেন ছোটন।

পদত্যাগপত্রে কাজ না করার কারণ হিসেবে শারীরিক ও মানসিক ক্লান্তির পাশাপাশি পারিবারিক কারণ উল্লেখ করেছেন গোলাম রব্বানী ছোটন। গত তিন মাসে বাফুফেতে এ নিয়ে চারটি পদত্যাগের ঘটনা ঘটল। আরিফ হোসেন মুন নির্বাহী সদস্য থেকে পদত্যাগ করেন। এরপর বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের দুর্নীতির বিষয়ে গঠিত তদন্ত কমিটি থেকে পদত্যাগ করেন দুই সহসভাপতি আতাউর রহমান ভুইয়া মানিক ও মহিউদ্দিন আহমেদ মহি।

গোলাম রব্বানী ছোটনের পদত্যাগপত্র পাওয়ার পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গতকাল সাংবাদিকদের বলেন, ‘কোচ আসবে, চলে যাবে, আবার  সেই কোচ পদত্যাগ করবে বা ছাঁটাই হবে, নতুন কোচ আসবে, গোটা পৃথিবীই এভাবে চলছে। এখানে তো স্থায়ী কেউ নয়। এতদিন অফিশিয়ালি ছিল না, আজকে সে পদত্যাগপত্র পাঠিয়েছে, এটা আমরা কমিটির সব সদস্যকে জানাব, পরের বোর্ড মিটিংয়ে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

কেবল কোচই নন, নারী ফুটবলাররাও একে একে বিদায় নিচ্ছেন। সালাউদ্দিনকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘মেয়েরা যাচ্ছে, আসবে, এটা তো পৃথিবীর নিয়ম। ম্যারাডোনা নেই, মেসি এসেছে। মেসি ক্লাব ছেড়ে চলে যাবে। রোনালদো সৌদি আরবে চলে গেছে। এই তো আসা-যাওয়ার প্রক্রিয়া।  মেয়েরা যারা অবসর নিয়েছে, তাদের ব্যক্তিগত কারণও তো আছে। তারা সেটা প্রকাশ করতে চায়নি। বিষয়গুলো আসলে এটাই।’

গত কয়েক বছরে নারী ফুটবলে সাফল্য ছিল অনেক। সাফ চ্যাম্পিয়নশিপ জয় করেছে মেয়েরা। বয়সভিত্তিক দলগুলোও সাফল্য নিয়ে এসেছে নিয়মিত। এবার সেই বিজয়ী দলটার মধ্যেই ভাঙন দেখা দিল। নারী ফুটবলারদের মধ্যে চলে গেছেন আঁখি খাতুন, আনুচিং মগিনি, সাজেদা খাতুন আর স্বপ্না।

 

 

সর্বশেষ খবর