Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০১৯ ১৭:২২
আপডেট : ১৫ মে, ২০১৯ ১৭:২৮

আন্তর্জাতিক ক্রিকেটে রাহীর প্রথম সাফল্য

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে রাহীর প্রথম সাফল্য
সংগৃহীত ছবি

আয়ারল্যান্ড ও বাংলাদেশের নিয়মরক্ষার ম্যাচে অ্যান্ডি বালবিরনিকে আউট করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে প্রথম সাফল্য পেলেন আবু জায়েদ রাহী। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে প্রথম সাফল্য পান বাংলাদেশ দলের এই তরুণ পেসার।

বুধবার ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। টানা তৃতীয় ম্যাচে আগে ফিল্ডিং করতে নামবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আয়াল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২৪ ওভার শেষে ১০২ রান।

গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক ঝলমলে হয়নি আবু জায়েদ রাহীর। বল হাতে বেশ খরুচে ছিলেন তিনি, পাননি একটি উইকেটও। ৯ ওভারে দেন ৫৬ রান। অবশেষে ওয়ানডেতে প্রথম উইকেট শিকার করলেন বাংলাদেশের এই পেসার। ত্রিদেশীয় সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপজ্জনক ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবিরনিকে ফেরালেন রাহী। 

ম্যাচে ২৩ রানে আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল হোসেন। এরপর দলীয় ৫৯ রানে বালবিরনিকে ফেরান রাহী। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৬ রান করা বালবিরনি এদিন ফেরেন ২০ বলে ২০ রান করে।

নিয়ম রক্ষার ম্যাচ হলেও লিগ পর্বের শেষ ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে টাইগাররা। এই ম্যাচে আইরিশদের হারিয়ে ফাইনালের প্রস্তুতিটাও সেরে রাখতে চায় মাশরাফি বাহিনী। হেসে খেলে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর ক্রিকেটপ্রেমীরা ভাবছে আয়ারল্যান্ডকে হারানো আর এমন কী? 

কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তিনশোর বেশি রান ‍তুলে আইরিশরা তাদের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছে। এই অবস্থা ম্যাচটি যে সহজ হবে না, তা বলাই যায়! যদিও দুই দলের পরিসংখ্যানে বাংলাদেশই এগিয়ে। ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে ১০ বার। যার ৬টিতে জিতেছে বাংলাদেশ, ২টি আয়ারল্যান্ড। অন্যটি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য