শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৯ ০৯:০১
আপডেট : ১৯ জুলাই, ২০১৯ ১০:২৩

রোহিতের নেতৃত্বে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন এক ঝাঁক তরুণ

অনলাইন ডেস্ক

রোহিতের নেতৃত্বে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন এক ঝাঁক তরুণ

বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় ভারত। ক্রিকেটের মহাযুদ্ধ থেকে ফিরে এবার তাদের সফর ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে ব্যর্থতার পর ভারতের এই সফর নিয়ে জল্পনা তুঙ্গে। এই সফরে এক ঝাঁক নতুন মুখকে সুযোগ দিতে চাইছেন নির্বাচকরা। লক্ষ্য, পরের বিশ্বকাপের আগে বিকল্প খোঁজা। আজ শুক্রবারই দল নির্বাচন করবে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী।

আইসিসি বিশ্বকাপের পর বিরাট কোহলিসহ কয়েকজনকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছিল। রোহিত শর্মাকে অধিনায়ক করে নতুনদের নিয়ে দল সাজাতে আগ্রহী নির্বাচকরা। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি ও জসপ্রিত বুমরা দুজনেই বিশ্রাম নিতে নারাজ। বোর্ড সূত্রের খবর, রোহিত শর্মাকে অধিনায়ক করে পাঠানো হতে পারে নতুন ক্রিকেটারদের দল।

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন। বিশ্বকাপের পর তিনি অবসর ঘোষণা করতে পারেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু এ নিয়ে এখনও পর্যন্ত কোনও স্পষ্ট ইঙ্গিত দেননি প্রাক্তন ভারত অধিনায়ক। উইকেট কিপার হিসেবে সুযোগ পেতে চলেছেন ঋষভ পন্থ। তবে তাকে চ্যালেঞ্জ জানাবেন সঞ্জু স্যামসন। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলা সত্ত্বেও স্যামসন ব্রাত্যই থেকে গিয়েছেন। এবার সম্ভবত সুযোগ পাচ্ছেন তিনি।
 
বিশ্বকাপে ভারতের মিডল অর্ডার নিয়ে উঠেছিল প্রশ্নচিহ্ন। মিডল অর্ডালে মেরামত করতে চাইছে টিম ম্যানেজমেন্ট। দীনেশ কার্তিক ও কেদার যাদবের জন্য ভারতীয় দলের দরজা সম্ভবত বন্ধ হয়ে যাচ্ছে। শুভমান গিল ও শ্রেয়াস আইয়ারকে সুযোগ দেওয়া হতে পারে। আইপিএলে ২৯৬ রান করেছেন গিল। ক্রিকেটবোদ্ধারা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, ভারতের আগামী বিরাট কোহলি হতে পারেন শুভমান গিল। 

ভারতের পেস ত্রয়ী বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামিকে বিশ্রাম দেওয়া হতে পারে। তবে বুমরাহ খেলার আগ্রহ প্রকাশ করেছেন বলে খবর। সুযোগ পেতে পারেন দীপক চাহর, খলিল আহমেদ, নবদীপ সোনি ও আবেশ খান। আইপিএলে ১৭ ম্যাচে ২২টি উইকেট নিয়েছেন চাহর। 

কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা ও যুজবেন্দ্র চাহালকেও বিশ্রাম দিতে পারেন নির্বাচকরা। সুযোগ পেতে পারেন ময়ঙ্ক মার্কন্ডেয়, শ্রেয়স গোপাল ও রাহুল চাহর।     

আগামী ৩ আগাস্ট থেকে শুরু হবে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর