শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ০৯:৪৩
প্রিন্ট করুন printer

গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ: আনন্দবাজার

অনলাইন ডেস্ক

গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ: আনন্দবাজার

আবারও বিতর্কের ছায়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে। এবার একই ওভারে বিশাল ওয়াইড ও নো বল করে সেই বিতর্কের জন্ম দিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার ক্রিসমাস সান্তোকি। উঠে আসছে ম্যাচ গড়াপেটার সন্দেহও।

ঘটনার সূত্রপাত গত বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর দিনে। ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সে দিন মুখোমুখি হয়েছিল সিলেট থান্ডার ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে সিলেট থান্ডার নির্ধারিত ২০ ওভারে করে ১৬২-৪। জবাবে এক ওভার বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ১৬৩ রান করে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় চট্টগ্রাম চ্যাসেঞ্জার্স। 

দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ব্যাট করার সময় দ্বিতীয় ওভারে বল করতে এসেছিলেন জামাইকার এই বাঁ হাতি পেসার ক্রিসমার সান্তোকি। যিনি অতীতে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও খেলেছেন আইপিএলে।

সে মুহূর্তে ব্যাট করছিলেন আবিস্কা ফার্নান্দো। ওভার দ্য উইকেটে বল করার সময় সেই ওভারের তৃতীয় বল ফুলটস করেন সান্তোকি। ব্যাটসম্যানের লেগ সাইডের অনেক বাইরে পড়ে বল বেরিয়ে যায়। আম্পায়ার ওয়াইড ডাকেন। 

ধারাভাষ্যকারদের কথায়, “টেস্টেও এটা ওয়াইড ডাকতে হবে।”

এর দুই বল পরেই সান্তোকি সবাইকে অবাক করে একটি নো বল করেন। যেখানে তার সামনের পা পপিং ক্রিজ থেকে প্রায় এক মিটার  বাইরে ছিল। টিভিতে এই বলের পরই ধারাভাষ্যকার তার সহকারীকে বলেন, “বলটা আরও একবার দেখুন। অবিশ্বাস্য।”

অপর ধারাভাষ্যকারও বলেন, “বিশ্বাসই হচ্ছে না। কীভাবে একজন  বোলার দাগের বাইরে এতটা এগিয়ে যেতে পারেন!”

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলেন দর্শকরা। কেউ কেউ টুইট করেন, “এটা কি সত্যি?”

অন্য এক দর্শকের টুইট, “এ রকম অস্বাভাবিক ওয়াইড ও নো বল করার কারণ জানাক সান্তোকি।” সূত্র: আনন্দবাজার

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৩০
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৪৩
প্রিন্ট করুন printer

বুকে ব্যথা নিয়ে আবারও হাসপাতালে সৌরভ

অনলাইন ডেস্ক

বুকে ব্যথা নিয়ে আবারও হাসপাতালে সৌরভ

ফের অসুস্থ সৌরভ গাঙ্গুলী। বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন তিনি। ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। 

পরিবার সূত্রে জানা গেছ, মঙ্গলবার রাত থেকেই বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই প্রেসিডেন্ট। বুধবার দুপুরে ব্যথা বাড়লে কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেইসময় প্রায় এক সপ্তাহ হাসপাতালে ছিলেন তিনি। তাঁর বুকে দু’টি স্টেন্ট বসানো হয়। তার পর ৭ জানুয়ারি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৪:২২
প্রিন্ট করুন printer

নিষেধাজ্ঞা শেষে খেলায় ফিরছেন মেসি

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞা শেষে খেলায় ফিরছেন মেসি

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখায় নিষিদ্ধ হয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। নিষেধাজ্ঞায় খেলতে পারেননি লা লিগের কর্নেলা ও এলচের বিপক্ষে ম্যাচে। এবার নিষেধাজ্ঞা শেষে খেলায় ফিরছেন মেসি।

বাংলাদেশ সময় রাত ২টায় কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচে রায়ো ভায়কানোর বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। এই ম্যাচের মধ্য দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফিরছেন মেসি।  

মেসি ফিরলেও এ ম্যাচে খেলতে পারছেন না ফ্রাঙ্কি ডি ইয়ং। তবে আক্রমণভাগে ঠিকই থাকবেন উসমান দেম্বেলে ও মার্টিন ব্রাথওয়েট।

২০০৯ এর পর কোপা দেল রের গ্রুপ পর্ব থেকে কখনো বিদায় নেয়নি কাতালানরা। দু'দলের মুখোমুখি হওয়া লড়াইয়ে ১৩ জয় নিয়ে এগিয়ে বার্সেলোনা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১২:৪৮
প্রিন্ট করুন printer

টাইগারদের ঘূর্ণি সামলাতে ক্যারিবীয় শিবিরে বাড়তি আয়োজন

অনলাইন ডেস্ক

টাইগারদের ঘূর্ণি সামলাতে ক্যারিবীয় শিবিরে বাড়তি আয়োজন

ওয়ানডে সিরিজে টাইগারদের সামনে দাঁড়াতেই পারেনি টিম ওয়েস্ট ইন্ডিজ। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের স্পিন সামলাতে হিমশিম খেয়েছিলেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা। হোয়াইটওয়াশ হওয়ার পর সফরকারী কোচ ফিল সিমন্সও বাংলাদেশের স্পিন মোকাবিলায় আরও কাজ করার তাগিদ অনুভব করেন। দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিক স্পিনারদের সামলাতে নেটে বাড়তি কাজ করছেন ব্যাটসম্যানরা, এমনটা জানালেন ।

উইন্ডিজ পেসার কেমার রোচ বলেন, ‘স্পিন নিয়ে অনেক কাজ করছে ব্যাটসম্যানরা। তারা শুনছে এবং কীভাবে উন্নতি করা যায় জানতে চাচ্ছে। যা দেখতে পাচ্ছি তাতে আমি খুব খুশি। আমি নিশ্চিত তারা ভালো করবে।’ 

ডানহাতি এই পেসার আরও যোগ করেছেন, ‘স্পিন ভালো খেলার বিষয়টি মাথায় রেখে ছেলেরা বাড়তি কাজ করে যাচ্ছে। তারা বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে, তাদের পা ব্যবহার করছে, সুইপ করছে। এখানে আসার পর থেকে ছেলেদের কাজের ধরনে উন্নতি দেখতে পাচ্ছি। আমি আশা করি তারা টেস্ট সিরিজে ভালো ফল দেখবে এবং ওয়েস্ট ইন্ডিজের জন্য একটি ম্যাচ জিতবে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১২:১১
প্রিন্ট করুন printer

এমনই একজনের খোঁজে ছিলাম আমরা: তামিম

অনলাইন ডেস্ক

এমনই একজনের খোঁজে ছিলাম আমরা: তামিম

একটা সময় ছিল যখন পেস বোলিং নিয়ে রীতিমত সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশ ক্রিকেটকে। কিন্তু গত কয়েক বছর ধরে সে পরিস্থিতি পাল্টেছে, প্রতিনিয়ত হচ্ছে উন্নতি। যেখানে সর্বশেষ সংযোজন মাহমুদ হাসান।

হাসান তার অভিষেক ম্যাচেই শিকার করেন তিনটি উইকেট। দ্বিতীয় ম্যাচেও একটি উইকেট নিয়েছেন তিনি। তৃতীয় ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়। হাসানের অভিষেক নিয়ে সন্তুষ্ট অধিনায়ক তামিম। তিনি জানান, টিম ম্যানেজমেন্ট যেমন একজন পেস বোলারের খোঁজে ছিল হাসান তাদেরকে সেটাই দিতে পেরেছে।

হাসানকে নিয়ে আশাবাদী তামিম বলেন, ‘একসময় আমাদের ক্রিকেটে ভালো ফাস্ট বোলারের অভাব ছিল। কিন্তু এখন পাইপলাইনে অনেক বোলার আছে। দেখুন, এখন দুই-তিনজন ভালোমানের ফাস্ট বোলারও বসে থাকছে, একাদশে জায়গা হয় না। তারা সবাই চ্যালেঞ্জিং এবং এটা খুবই ভালো একটা দিক। হাসানের (মাহমুদ) দারুণ অভিষেক হয়েছে। আমরা যেমন- একজনকে খুঁজছিলাম, গতিতে বল করবে এবং মাঝের ওভারগুলোতে উইকেট নিবে। আমার মনে হাসান ঠিক সেই একজনই।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১২:০১
প্রিন্ট করুন printer

ট্যাক্স কার্ড পাচ্ছেন মাশরাফি সাকিব ও তামিম

অনলাইন ডেস্ক

ট্যাক্স কার্ড পাচ্ছেন মাশরাফি সাকিব ও তামিম
মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল

সেরা করদাতা হিসেবে খেলোয়াড় ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের তিন সিনিয়র ক্রিকেটার। তারা হলেন, কর অঞ্চল-১ এর তামিম ইকবাল, কর অঞ্চল-৭ এর সাকিব আল হাসান এবং কর অঞ্চল-১ এর মাশরাফি বিন মর্তুজা।  

মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে। গত ২০ জানুয়ারি এই সংক্রান্ত গেজেট প্রকাশ করে এনবিআর।  

সেরা করদাতা হিসেবে ব্যক্তি, কোম্পানি এবং অন্যান্য ১২ এই (তিন) ক্যাটাগরিতে ১৪১টি ট্যাক্স কার্ড দিতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০১৯-২০ কর বছরে ব্যক্তি, কোম্পানি এবং অন্যান্য ১২ এই (তিন) ক্যাটাগরিতে ১৪১টি ট্যাক্স কার্ড দেওয়ার জন্য ব্যক্তি, কোম্পানি ও অন্যান্য পর্যায়ের যোগ্য করদাতার নাম প্রকাশ করা হয়। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি.।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর