শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ০৮:৫১

যে ভুল সংশোধনের দিকে তাকিয়ে মাহমুদুল্লাহ

অনলাইন ডেস্ক

যে ভুল সংশোধনের দিকে তাকিয়ে মাহমুদুল্লাহ
ফাইল ছবি

বহু আলোচিত পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মন্থর ব্যাটিংয়ে ১০-১৫ রান কম, বোলিংয়ে বেশ কিছু বাজে বল ও ফিল্ডিংয়ে ক্যাচ মিসসহ নানা ভুলের পরও লড়াই করে হেরে গেছে বাংলাদেশ। শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে টাইগাররা। ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩ বল হাতে রেখে ৫ উইকেটের  জয় তুলে নেয় পাকিস্তান। 

তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেলেও পরের দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিতে পারেন মাহমুদুল্লাহরা। সেক্ষেত্রে আজ শনিবার একই মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচের কিছু ভুল সংশোধনের দিকে তাকিয়ে রয়েছেন টাইগার অধিনায়ক। 

প্রথম ম্যাচের ভুলগুলো দ্রুত সংশোধন করে নেওয়ার ব্যাপারে অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন, 'ব্যাটিংয়ে আমরা ১০-১৫ রান কম করেছি। এরপরও ১৪০ রান নিয়ে যে শেষ ওভার পর্যন্ত লড়াই করতে পেরেছি, এটা আমাদের বোলারদের কৃতিত্ব। তবে বোলাররা ভালো বোলিং করলেও কিছু কিছু জায়গায় আমরা সহজ কিছু চার দিয়েছি। লেগ সাইডে আমরা ৬/৭ টার মতো চার দিয়েছি। এই জায়গাটায় যদি আমরা আরেকটু ভালো করতে পারতাম সঙ্গে যদি ফিল্ডিংটাও ভালো হতো তাহলে চিত্রটা ভিন্ন হতে পারত।'

তামিম ইকবাল ও মোহাম্মদ নাঈম শেখের উদ্বোধনী জুটি ছিল বড় বেশি সাবধানী। ১১ ওভার পর্যন্ত টেকা শুরুর জুটি রান রেট নিতে পারেনি সাতের ঘরে। পাওয়ার প্লেতে তারা তুলেছিলেন কেবল ৩৫ রান। তবে হারের পেছনে তাদের মন্থর ব্যাটিংয়ের দায় দেখছেন না মাহমুদুল্লাহ।

অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন, ‘লড়াইটা ভালোই হয়েছে। তবে উইকেট ছিল অবাক করার মতো এবং বল যত পুরনো হয়েছে শট খেলা তত কঠিন হয়েছে। তবে আমাদের বোলাররা ভালো করেছে। আমরা অন্তত ১৫ রান কম করেছি আর ফিল্ডিংয়ে বাড়তি বাউন্ডারি উপহার দিয়েছি। কয়েকটা রান আউট ও ক্যাচের সুযোগ নষ্ট করেছি। তবে বিপ্লব ও অন্য পেসাররা ভালো বল করেছে। মাঠে আরও ভালো করতে হবে।’

নিজেদের ভুল শুধরে নেওয়ার জন্য বাংলাদেশের সামনে আছে মাত্র এক রাত ছিল। কারণ সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার একই ভেন্যুতে স্বাগতিকদের মুখোমুখি হবেন মাহমুদুল্লাহরা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য