শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ২১:২৫
আপডেট : ২৬ মার্চ, ২০২০ ২১:৩০

বাফুফের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য বন্ধ!

নিজস্ব প্রতিবেদক

বাফুফের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য বন্ধ!

অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন পিছিয়ে যাচ্ছে। আজ বাফুফে ভবনে নির্বাহী কমিটির সভা হবে। সেখানেই নির্বাচনের ভাগ্য নির্ধারণ হবে। ২০ এপ্রিল সিডিউল ছিল নির্বাচনের। 

আগামী ৩ এপ্রিল তফসিল ঘোষণা করার কথা ছিল। করোনাভাইরাসে বিশ্ব অচল হয়ে পড়েছে। সব খেলাধুলা বন্ধ হয়ে গেছে। ফিফা ও এএফসি তাদের সব কর্মসূচি বাতিল করেছে। এমনকি এএফসি জানিয়ে দিয়েছে বাফুফে নির্বাচনে তাদের পর্যবেক্ষক দল পাঠানো সম্ভব নয়। এমন পরিস্থিতির মধ্যেও বাফুফে আগেই নির্বাচন স্থগিত করতে পারতো। 

জানা গেছে, সভাপতি কাজী সালাউদ্দিনসহ ৪/৫ জন কর্মকর্তা চান সঠিক সময়ে নির্বাচন হোক। অধিকাংশেরই আপত্তি রয়েছে। যাক শেষ পর্যন্ত আজ আলোচিত নির্বাচন স্থগিত করা হচ্ছে অনির্দিষ্টকালের জন্য।
 
বাফুফের সহ-সভাপতি বাদল রায় ঘোষণা দিয়েছেন সভাপতি পদে নির্বাচন করার। তিনি বলেন, সালাউদ্দিন ভাইও ঘোষণা দিয়েছেন একই পদে প্রার্থী হওয়ার। অথচ টেলিফোনে আমি তাকে নির্বাচন পেছানোর অনুরোধ রাখি। অবাক লাগে যেখানে জীবন-মরণ সমস্যা সেখানে অনুরোধ করতে হবে কেন? উনার তো উচিত ছিল আগেই নির্বাচন স্থগিত করা। এই কঠিন সময়ে ফেডারেশনের করণীয় কি আছে সেটাই তো গুরুত্ব পাওয়ার কথা। 

আরেক সহ-সভাপতি জানালেন আসলেও এমন পরিস্থতিতে নির্বাচন করা সম্ভব নয়। তবে ফিফার অনুমতি প্রয়োজন। সেই কারণে শুক্রবার সভা ডাকা হয়েছে। সভাতে না আসলেও চলবে। সবার কাছে ফরম পৌঁছানো হয়েছে। অধিকাংশরা রাজি না থাকলে ফিফার কাছে পাঠাব। আমি নিশ্চিত ফিফাও বলবে নির্বাচন পেছাতে। তবে কবে হবে বলা মুশকিল। অন্তত ৩/৪ মাসে কোনোভাবেই সম্ভব নয়। 

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য