১ এপ্রিল, ২০২০ ০৮:২৫

করোনা সংকট: জুভেন্টাস ছাড়তে পারেন রোনালদো!

অনলাইন ডেস্ক

করোনা সংকট: জুভেন্টাস ছাড়তে পারেন রোনালদো!

ফাইল ছবি

করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো বিশ্ব। বিশেষ করে মৃতের দিক দিয়ে নাজুক অব্স্থা ইউরোপের। ইতালিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এর প্রভাব পড়েছে ত্রীড়াঙ্গনেও। 

পরিস্থিতি সামাল দিতে অনেক আগেই স্থগিত রাখা হয়েছে দেশের সবধরনের ফুটবল। স্বাভাবিকভাবেই জুভেন্টাসের সব ফুটবলীয় কার্যক্রম এখন স্থগিত। এতে ক্লাবের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিও হয়েছে। ক্লাবের আর্থিক ক্ষতির কথা মাথায় রেখে বেতন থেকে একটা বড় অংশ ছাড় দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার। শুধু রোনালদো একাই নন, জুভেন্টাসের সব খেলোয়াড়ের বেতন থেকে মোটা অঙ্কের টাকা কেটে রাখা হয়েছে। কিন্তু এই অবস্থার মধ্যেই একটা শঙ্কা উঁকি দিচ্ছে জুভেন্টাসভক্তদের মনে। কারণ তুরিন ছেড়ে যেতে পারেন দলের সবচেয়ে বড় তারকা।

এ ব্যাপারে ইতালির 'ইল মেসাগেরো'র বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, করোনার প্রাদুর্ভাবের কারণে আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে মরিয়া জুভেন্টাস। আর এর প্রভাব পড়বে রোনালদোর বিশাল অঙ্কের বেতনেও। ২ বছর আগে তুরিনে আসা পাঁচবারের ব্যালন ডি'অরজয়ী এই তারকা ফুটবলারের বার্ষিক বেতন ৩১ মিলিয়ন ইউরো।

করোনার কারণে সৃষ্ট সংকট কেটে গেলেও রোনালদোর বিশাল অঙ্কের বেতন দিতে হিমশিম খেতে হবে জুভেন্টাসকে। এজন্যই জুভেন্টাসে তার ভবিষ্যৎ এখন অনিশ্চিত। এক্ষেত্রে সবচেয়ে বড় সম্ভাবনা হচ্ছে ৭০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি'তে তার অন্য কোনো ক্লাবে পাড়ি জমানো।
 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর