শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ১১:৫৯

করোনায় দুর্গতদের খাবার বিতরণ করলেন ইরফান ও ইউসুফ

দীপক দেবনাথ, কলকাতা

করোনায় দুর্গতদের খাবার বিতরণ করলেন ইরফান ও ইউসুফ

করোনার বিরুদ্ধে লড়াই করছে গোটা ভারত। করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ১১৮ জনের, আক্রান্ত ৩ হাজারেরও বেশি মানুষ। সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে গোটা ভারতজুড়েই চলছে ২১ দিনের লকডাউন, তা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। 

এ লকডাউনের ফলে সবচেয়ে সমস্যায় পড়েছেন দৈনিক শ্রমিক, গরীব এবং তাদের পরিবারের সদস্যারা। এই যুদ্ধে সামিল হতে সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি- যে যার মতো সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এবার এগিয়ে এলেন ভারতীয় ক্রিকেট টিমের দুই সাবেক সদস্য ইরফান পাঠান ও ইউসুফ পাঠান। 

গরীব মানুষদের খাবারের দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিলেন তারা। ইরফান ও ইউসুফ দুইজনেই ঠিক করেছেন গুজরাটের বরোদা এলাকায় গরীব ও দুস্থ মানুষদের মধ্যে ১০ হাজার কিলোগ্রাম চাল ও ৭০০ কেজি আলু বিতরণ করবেন। লকডাউনের কারণে বহু গরীব মানুষের রুটি-রুজিতে টান পড়েছে- এমন সময় দুই ভাইয়ের উদ্যোগকে অনেকেই স্বাগত জানিয়েছেন। 

মারণ এই ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে কয়েকদিন আগেই স্থানীয় প্রশাসনের হাতে ৪ হাজার মাস্ক তুলে দিয়েছিলেন দুই ভাই। করোনার ভয়াবহতা নিয়ে সাধারণ মানুষের সচেতনতা বাড়াতেও উগ্যোগ নিতে দেখা গেছে তাদের। 

দেশবাসীকে আবেদন জানিয়ে তারা বলেছিলেন ‘এই সঙ্কটজনক মুহুর্তে সরকারকে যে কোন রকম সাহায্যের জন্য আমরা প্রস্তুত। আগামী কয়েকদিন আরও কঠিন হতে চলেছে। এই অবস্থায় দেশের মানুষকে আমাদের আবেদন ঘরে থাকুন, নিজেদের স্বাস্থ্যের প্রতি নজর দিন, আপনার চারপাশের মানুষগুলোর যত্ন নিন।’ 

করোনা মোকাবিলায় ইতিমধ্যেই ভারতের একাধিক ক্রিকেটারকেই সহায়তার হাত বাড়াতে দেখা গেছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী থেকে শুরু করে মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, হরভজন সিং, গৌতম গম্ভীর,  শিখর ধাওয়ান, লক্ষীরতন শুক্লা, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, মহিলা ক্রিকেটার রিচা ঘোষ, মিতালি রাজ, পুনম যাদব, দিপ্তী শর্মার প্রত্যেকেই নিজেদের মতো করে আর্থিক সহায়তা করেছেন। 
  


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য