শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ২২:১৪
প্রিন্ট করুন printer

যে অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ হিথ স্ট্রিক

অনলাইন ডেস্ক

যে অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ হিথ স্ট্রিক
ফাইল ছবি

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক দুর্নীতির অভিযোগে সকল প্রকার ক্রিকেট থেকে আট বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। জানা গেছে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসির এক তদন্তে উঠে এসেছে হিথ স্ট্রিকের সাথে ভারতের সন্দেহভাজন একজন জুয়াড়ির যোগাযোগ ছিল। তবে আইসিসি ওই জুয়াড়ির সাক্ষাৎকার নিলেও তার নাম প্রকাশ করেনি।

বিষয়টি নিয়ে আইসিসি বলছে, তাদের মধ্যে যোগাযোগের সময় হিথ স্ট্রিক জিম্বাবুয়ের কোচের দায়িত্বে ছিলেন। এছাড়াও তিনি সেসময় এশিয়ায় টি-টোয়েন্টির কয়েকটি দলের কোচের দায়িত্ব পালন করেছেন। হিথ স্ট্রিক ও্ই ভারতীয়র কাছে জাতীয় দলের একজন অধিনায়কসহ নানা ম্যাচ এবং অনেক খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগের বিভিন্ন তথ্য পাচার করতেন বলে উঠে এসেছে তদন্তে।

আইসিসির অভিযোগ, ২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ, ২০১৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং ২০১৮ আফগানিস্তান প্রিমিয়ার লিগের নানা তথ্য হিথ স্ট্রিক ওই ভারতীয়র কাছে পাচার করেন যা বিভিন্ন ম্যাচে জুয়া খেলার জন্য প্রয়োজন ছিল। উল্লেখ্য, জিম্বাবুয়ের সর্বোচ্চ উইকেট শিকারী হিথ স্ট্রিক। তিনি বাংলাদেশের বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। 

সূত্র : বিবিসি বাংলা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর