১৩ মে, ২০২১ ১৭:০২

ধোনির অনুপস্থিতির জন্যই ক্যারিয়ারের অবনতি, জানালেন কুলদীপ

অনলাইন ডেস্ক

ধোনির অনুপস্থিতির জন্যই ক্যারিয়ারের অবনতি, জানালেন কুলদীপ

ফাইল ছবি

ক্যারিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব। আন্তর্জাতিক ক্রিকেট হোক বা আইপিএল, দলে নিয়মিত সুযোগ মিলছে না তার। তবে দেড় বছর আগেও কুলদীপ যাদবকে ভারতের অন্যতম সেরা স্পিনার বলা হত। 

কিন্তু সময় যত এগিয়েছে কুলদীপের পারফরম্যান্সের গ্রাফও নিচের দিকে পড়েছে। অনেকে মনে করেন উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির না থাকাটা কুলদীপের ওপর প্রভাব ফেলেছে। কুলদীপ বলেন, ধোনির পরামর্শগুলো মিস করি। তার প্রচুর অভিজ্ঞতা। তিনি উইকেটের পিছনে দাঁড়িয়ে সবসময় আমাদের গাইড করত। সেই অভিজ্ঞতাটা মিস করছি। 

তিনি আরও বলেন, এখন ঋষভ এসেছে। সে যত বেশি খেলবে, তত অভিজ্ঞ হবে। ভবিষ্যতে অনেক বেশি ইনপুট দিতে পারবে। আমার আর একটা জিনিস সবসময় মনে হয়, প্রত্যেক বোলারের একজন পার্টনার দরকার। যে উল্টোদিক থেকে সাহায্য করবে। যখন ধোনি ছিল, তখন আমি আর চাহাল একসঙ্গে খেলতাম। ধোনির অবসরের পর আমি আর চাহাল একসঙ্গে খুব একটা খেলিনি। তারপর থেকে আমি কয়েকটা ম্যাচে শুধু খেলেছি। 

অস্ট্রেলিয়া সফরে একটা টেস্টেও দলে জায়গা হয়নি। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দলে ফিরলেও প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স হয়নি। কুলদীপ বলেন, আমি যতটা ভেবেছিলাম, ততগুলো ম্যাচ খেলতে পারিনি। আমার আত্মবিশ্বাসও কম ছিল। টানা খেলতে থাকলে আত্মবিশ্বাস অনেক বেশি থাকে।
 
আইপিএলেও নিয়মিত জায়গা হচ্ছে না। কেকেআরের প্রথম একাদশে খেলছেন বরুণ চক্রবর্তী। হতাশায় কুলদীপ বলে গেলেন, ‌আইপিএলেও প্রথম একাদশে জায়গা না পেয়ে প্রচন্ড হতাস হয়েছি। ম্যানেজমেন্ট সিদ্ধান্ত ছিল। তা নিয়ে প্রশ্ন তোলা অবশ্য উচিত নয়। 
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

সর্বশেষ খবর