১৩ অক্টোবর, ২০২১ ২০:৫৫

অধিনায়ক বিরাট কোহলিকে ‘ব্যর্থ’ বললেন মাইকেল ভন

অনলাইন ডেস্ক

অধিনায়ক বিরাট কোহলিকে ‘ব্যর্থ’ বললেন মাইকেল ভন

বিরাট কোহলি। ফাইল ছবি।

আইপিএল হোক বা ভারতীয় দল, বিরাট কোহলিকে ব্যর্থ অধিনায়ক বলে দিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। তার মতে, অধিনায়ক হিসেবে কিছু না জেতার জন্যেই লোকে কোহলিকে মনে রাখবে।

২০১৩ সালে ড্যানিয়েল ভেট্টোরির থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) অধিনায়কত্ব নেওয়ার পর দলকে মাত্র একবার ফাইনালে তুলতে পেরেছেন কোহলি। সেখানেও হেরেছিলেন। এছাড়া প্লে-অফ থেকেও একাধিকবার বিদায় নিতে হয়েছে। এ মৌসুমের পরে আর অধিনায়ক হিসেবে দেখা যাবে না তাকে।

এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে ভন বলেছেন, ও কিছু জেতেনি বলেই লোকে মনে রাখবে। ক্রিকেট খেলাটা এমনই। উচ্চমাত্রার ম্যাচ জেতা, ট্রফি জেতা, বিশেষত তুমি যখন বিরাট কোহলির মতো ক্রিকেটার, তখন লোকে তোমার থেকে এটাই আশা করে। আমি বলছি না যে কোহলি ব্যর্থ, তবে কোহলি নিজেকে দেখলেই বুঝতে পারবে যে ও ব্যর্থ। কারণ ওর মতো উদ্যমী ক্রিকেটার একবারও ট্রফিতে হাত রাখতে পারল না।

ভারতের হয়ে অধিনায়কত্বের প্রসঙ্গ তুলে তিনি বলেন, সত্যি কথা বলতে, জাতীয় দলের হয়ে একদিনের ক্রিকেট বা টি-টোয়েন্টিতে এবং আরসিবি-র হয়ে ওর অধিনায়কত্বে সাফল্য প্রত্যাশার চেয়ে অনেকটাই কম। যে প্রতিভা এবং দল তার হাতে ছিল তারা প্রত্যেকে সেরা। আরসিবি-র ব্যাটিং তো খুবই ভাল। এ বছর গ্লেন ম্যাক্সওয়েল, হর্ষল প্যাটেল এবং চাহালের মতো বোলার ছিল। কিন্তু তাতেও প্রত্যাশা পূরণ করতে পারল না ওরা।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর