২৮ নভেম্বর, ২০২১ ১৩:৩৬

তাইজুল ঘূর্ণিতে কুপোকাত সেঞ্চুরিয়ান আবিদ

অনলাইন ডেস্ক

তাইজুল ঘূর্ণিতে কুপোকাত সেঞ্চুরিয়ান আবিদ

সংগৃহীত ছবি

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শেষ দুই সেশন ছিল বাংলাদেশের। সেঞ্চুরি করেছিলেন লিটন দাস। সেঞ্চুরির পথে ছিলেন মুশফিকুর রহিম। দুই ব্যাটারের প্রত্যয়ী ব্যাটিংয়ে বড় স্কোরের পথে হাঁটছিল টাইগাররা। কিন্তু গতকাল শনিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন পুরনো চেহারায় ফিরেছে মুমিনুল বাহিনী। দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাকি ৬ উইকেট হারিয়ে অলআউট হয় ৩৩০ রানে। দিনের বাকি দুই সেশন টাইগার বোলারদের হতাশা উপহার দিয়ে স্কোর বোর্ডে বিনা উইকেটে ১৪৫ রান লিখে পাকিস্তান। সফরকারীদের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক তুলে নেন হাফসেঞ্চুরি। আজ রবিবার তৃতীয় দিনে আবিদ ৯৩ রানে এবং শফিক ৫২ রানে থেকে খেলা শুরু করেন। 

গতকাল দুই সেশনেই  রাজত্ব করেছিল পাকিস্তান। টাইগারদের নির্বিষ বোলিংয়ে দেখা মেলেনি কোনো উইকেটেরই। তবে তৃতীয় দিনের শুরুটা হয়েছে দুর্দান্ত। দিনের শুরু হয় তাইজুলের জোড়া আঘাতে। প্রথম ওভারেই ফেরন আব্দুল্লাহ শফিক-আজহার আলীকে। মাঝে বাবর আজম ফেরেন মেহেদি মিরাজের ঘূর্ণিতে। এরপর ফাওয়াদ আলম আসেন ক্রিজে। তিনিও পরাস্ত হন তাইজুলের বলে। তৃতীয় দিনের প্রথম সেশন তাইজুল-মিরাজের ঘূর্ণিতে দারুণ কাটিয়েছে বাংলাদেশ। কোনো উইকেট না হারিয়ে ১৪৫ রানে দিন শুরু করেছিল পাকিস্তান। প্রথম সেশনে তারা ৪ উইকেট হারিয়ে যোগ করে ৫৮ রান। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ২০৩ রান।

মধ্যাহ্ন বিরতির পর তৃতীয় ওভারেই আঘাত হানেন পেসার এবাদত হোসেন। সাজঘরে পাঠান মোহাম্মদ রিজওয়ানকে। আউটসাইড অফের ফুল বল রিজওয়ানের পায়ে লাগে, জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিতে গিয়েও আর সে পথে এগোননি রিজওয়ান। ৩৮ বলে ৫ রান করে তিনি হাঁটা ধরেন সাজঘরের পথে। বাংলাদেশের পথের কাঁটা হয়ে একাই লড়ছিলেন সেঞ্চুরিয়ান আবিদ আলী। অবশেষে সেই কাঁটা ভাঙল তাইজুল ইসলামের ঘূর্ণিতে। তাইজুলের ফুলিশ বল ব্যাট মিস করে লাগে আবিদের পায়ে। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নেন আবিদ। পরে দেখা যায় বল লেগ স্ট্যাম্প স্পর্শ করে বেরিয়ে যাচ্ছে। আম্পায়ার্স কল হওয়াতে শেষ পর্যন্ত সাজঘরে যেতে বাধ্য হন আবিদ। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৩৩ রান। ২৮২ বলে ১২টি চার ও ২টি ছয়ে এই রান করেন আবিদ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর