২০ মে, ২০২২ ১৬:৪৩

আইপিএল : ফের চাহালকে সরিয়ে হাসারাঙ্গার দখলে পার্পল ক্যাপ

অনলাইন ডেস্ক

আইপিএল : ফের চাহালকে সরিয়ে হাসারাঙ্গার দখলে পার্পল ক্যাপ

ফাইল ছবি

আইপিএলের চলতি মৌসুমে এখন পর্যন্ত ৬৭টি ম্যাচ হয়েছে। আজ শুক্রবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে মরণ-বাঁচন ম্যাচে নামবেন সঞ্জু স্যামসনরা। চেন্নাইকে হারাতে পারলেই প্লে-অফ পাকা হবে রাজস্থানের। 

বৃহস্পতিবার (১৯ মে) ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছিল আরসিবি ও গুজরাট। ৮ উইকেটে হার্দিকের গুজরাটকে হারিয়ে প্লে অফের আশা টিকিয়ে রেখেছেন বিরাট কোহলিরা। পাশাপাশি পার্পল ক্যাপের মালিক যুজবেন্দ্র চাহালের কাছ থেকে বেগুনি টুপি কেড়ে নিয়েছেন আরসিবির ভানিন্দু হাসারঙ্গা। 

আইপিএলের প্রত্যেক মৌসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ। এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৭টি ম্যাচের পর কোন বোলাররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন-

১) এবারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৬৭টি ম্যাচের হিসাবে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের ভানিন্দু হাসারঙ্গা।  এবারের আইপিএলের ১৪টি ম্যাচে খেলে ২৪টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৪৯ ওভার বল করে ৩৬২ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

২) পার্পল ক্যাপের দৌড়ে আপাতত দ্বিতীয় স্থানে নেমে গেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল। আজ শুক্রবার তার সামনে সুযোগ রয়েছে ফের পার্পল ক্যাপ ফেরত পাওয়ার। এখনও পর্যন্ত চলতি আইপিএলের ১৩টি ম্যাচে খেলে মোট ৫২ ওভার বল করে ৪০৪ রান দিয়ে ২৪টি উইকেট নিয়েছেন চাহাল।

৩) বেগুনি টুপি দখলের লড়াইয়ে তিন নম্বরে রয়েছেন পাঞ্জাব কিংসের কাগিসো রাবাডা। চলতি আইপিএলের ১২টি ম্যাচে খেলে ৪৪ ওভার বল করে মোট ৩৬৪ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২২টি উইকেট।

৪) পার্পল ক্যাপের দৌড়ে চার নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক। তিনি এবারের আইপিএলে ১৩টি ম্যাচে খেলে ৪৭ ওভার বল করে ২১টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছে ৪২০ রান।

৫) বেগুনি টুপি দখলের লড়াইয়ে ৫ নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব। চলতি আইপিএলে ১৩টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান এই বোলার। এবং ১৩টি ম্যাচে মোট ৪৫.৪ ওভার বল করে ৩৮৬ রান খরচ করেছেন। কুলদীপ ঝুলিতে ভরেছেন ২০টি উইকেট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর