২২ মে, ২০২২ ০৮:২৭

মুশফিকের জায়গায় কে?

অনলাইন ডেস্ক

মুশফিকের জায়গায় কে?

মুশফিকুর রহিম (ফাইল ছবি)

কাঁধের অস্ত্রোপচারের জন্য ডান হাতি পেসার তাসকিন আহমেদ এখন লন্ডনে। সেজন্য তিনি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন না। চট্টগ্রাম টেস্ট খেলেছেন বাঁ হাতি পেসার শরিফুল ইসলাম ও অফ স্পিনার নাঈম হাসান। কিন্তু দুজনেই ব্যথা পেয়েছেন। শরিফুল হাতে এবং নাঈম আঙ্গুলে ব্যথা পেয়েছেন। ২৩-২৭ মে, মিরপুর টেস্টে খেলবেন না দুজনে। শুধু মিরপুর টেস্ট নয়, আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর করতে পারছেন না উপরোক্ত তিন ক্রিকেটার। দুই টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। সেই সফরে তিন ক্রিকেটারের সঙ্গে যেতে পারবেন না মুশফিকুর রহিমও। টেস্টে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক গড়া মুশফিক ক্যারিবীয় সফরে খেলবেন না ইনজুরির জন্য নয়, হজের জন্য। 

তবে মুশফিকের জায়গায় দলে আসছেন কে? এদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুস্তাফিজুর রহমান কি থাকছেন? এ সব কিছুর উত্তরের জন্য বাড়ছে আরও অপেক্ষা। অন্তত একটি রাত।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু শনিবার (২১ মে) বৈঠক করেছেন বাকি দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাককে নিয়ে। প্রায় ঘণ্টা দুয়েকের বৈঠক শেষে বিসিবি কার্যালয় ছাড়ার সময় তিনজনকেই ঘিরে ধরেছিল গণমাধ্যমের ক্যামেরা। কিন্তু তারা মুখে যেন কুলুপ এঁটেছেন।

তিনজন নিজ নিজে গাড়ীতে ওঠার আগে গণমাধ্যম কর্মীদের সঙ্গে টুকটাক আলাপ চালিয়েছেন। এ সময় তারা জানিয়েছেন দল নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলবেন না আজ (গতকাল)। আগামীকাল (আজ) রবিবার দেওয়া হবে দল। অর্থাৎ তখনই যানা যাবে মুশফিকের জায়গায় আসছেন কে, আর মুস্তাফিজ টেস্ট দলে থাকছেন কি না।

২০১৮ সালের পর বাংলাদেশ আবারও পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। টেস্টের মাধ্যমে ১৬ জুন থেকে শুরু হবে সিরিজ। দ্বিতীয় টেস্ট হবে ২৪ জুন। টেস্টের পর ২, ৩ ও ৭ জুলাই হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। তিনটি ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর