১৪ জুলাই, ২০২২ ০৮:৪০

একাদশের বাইরে কেন তাসকিন? জানালেন তামিম

অনলাইন ডেস্ক

একাদশের বাইরে কেন তাসকিন? জানালেন তামিম

তাসকিন আহমেদ

গায়ানার প্রভিডেন্স পার্ক স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ৯ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। টস হেরে ব্যাট করতে নেমে সফরকারীদের সামনে ১০৯ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। ১ উইকেট হারিয়ে ১৭৬ বল হাতে রেখে বিশাল জয়ে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ।  

তবে এই ম্যাচে ছিলেন না তাসকিন আহমেদ। টসের সময় অধিনায়ক তামিম ইকবাল জানান, তাসকিনকে বাদ দিয়ে মোসাদ্দেক হোসেন সৈকতকে নেয়া হয়েছে।

প্রথম ওয়ানডেতে ৮ ওভারে ২৫ রান দিয়ে তাসকিন ছিলেন উইকেটশূন্য। উইকেট না পেলেও তার বোলিং ছিল আঁটসাঁট। ৮ ওভারে ৩২ বলই ছিল ডট। বাউন্ডারি হজম করেছেন মাত্র একটি। দলগতভাবে ভালো বোলিংয়ের দিনে তাসকিন নিজেও ছিলেন উজ্জ্বল। এর আগে নিজের খেলা শেষ ওয়ানডেতে তাসকিন তো গড়েছিলেন ইতিহাস।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৫ রানে ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে জিতিয়েছিলেন ওয়ানডে সিরিজ। ম্যাচসেরার পুরস্কারের পাশাপাশি সিরিজে ৮ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যান অব দ্য সিরিজ। এমন ধারাবাহিক পারফরম্যান্সে তাসকিনের জন্য আইপিএলের দরজাও খুলে যায়। কিন্তু বিসিবি অনুমতি না দেওয়ায় তার খেলা হয়নি।

গায়ানায় তাহলে তার বাদ পড়ার কারণ কি? টসের সময় তামিম-ই সেই উত্তর দিয়েছেন, ‘দূর্ভাগ্যজনকভাবে তাসকিনকে আমরা খেলাতে পারছি না। খুব ভালো বোলিং করছিল সে। সিদ্ধান্তটা কঠিন ছিল। আমরা একজন অলরাউন্ডারকে নিয়েছি, মোসাদ্দেক।’

স্পিনে বাড়তি জোর দিচ্ছে কিনা এমন প্রশ্নের উত্তরে তামিম আরও বলেন, ‘দীর্ঘ সময়ের পর আমি মাত্র দুজন পেসারকে নিয়ে মাঠ নামতে যাচ্ছি। আমরা নিয়মিত তিনজন পেসার নিয়ে খেলছি এবং পেসাররা আমাদের ম্যাচ জেতাচ্ছে। তাসকিনের বাদ পড়াকে দূর্ভাগ্যজনক বলছি। কন্ডিশনের কারণেই আমাদের একজন বোলার ও একজন ব্যাটস্যানকে নিয়ে নামতে হচ্ছে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর