২৯ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪৭

অভিষেকেই নজর কাড়লেন জামাল

অনলাইন ডেস্ক

অভিষেকেই নজর কাড়লেন জামাল

শেষ ওভারে প্রয়োজন ১৫ রান। ক্রিজে ইংলিশ তারকা মইন আলি থাকায় সম্ভাবনায় এগিয়ে ছিল ইংল্যান্ডই। কিন্তু অভিষিক্ত আমের জামাল দুর্দান্ত এক ওভারে পাল্টে দিলেন সব হিসাব। শেষ ওভারে একটি ছয়ের বল ছাড়া বাকি পাঁচটি বলই করেছেন ইয়োর্কার। ফলে নাটকের শেষ দৃশ্যের হাসি হেসেছে আমের জামাল তথা পাকিস্তান দল, জিতেছে ৬ রানের ব্যবধানে।

এর আগে লাহোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৪৫ রান যোগ করে পাকিস্তান। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ইংলিশরা। যদিও অধিনায়ক মঈন আলী এদিনও পান ফিফটির দেখা, এক প্রান্ত আগলে রেখে শেষ বল পর্যন্ত দলকে রাখেন জয়ের মুখে।

তবে ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান প্রয়োজন হয় ইংলিশদের। শেষ পর্যন্ত মঈন আলিদের ইনিংস থামে ৭ উইকেটে ১৩৯ রানে গিয়ে। ম্যাচ হারে ৬ রানে, ব্যক্তিগত ৫১ রান করে ক্রিজে মঈন অপরাজিত থাকেন। এছাড়া ইংলিশদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন ডেভিড মালান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন হ্যারিস রউফ, এছাড়া ১টি করে উইকেট শিকার করেন সাদাব খান, ইফতেখার আহমেদ, আমের জামিল ও মোহাম্মদ নাওয়াজ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর