৩১ ডিসেম্বর, ২০২৩ ০৬:৩৫

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে বাংলাদেশ

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বছরের শেষ ম্যাচটি থেকে  মাউন্ট মঙ্গানুইতে সিরিজ জয়ের আরেকটি সুযোগ আজ বাংলাদেশের সামনে। 

প্রথম দুই ম্যাচে টস ভাগ্য ছিল নাজমুল হোসেন শান্তর পক্ষে। শেষ ম্যাচে এসে এই ভাগ্যটা গেলো নিউজিল্যান্ড অধিনায়ক মিচেল সান্তনারের পক্ষে। টস জিতলেন কিউই অধিনায়ক এবং টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি। ব্যাট করার আমন্ত্রণ জানালেন বাংলাদেশকে।

আজকের ম্যাচেও খেলতে নামতে পারেননি লিটন দাস। ইনজুরির কারণে দলের বাইরে তিনি। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারী। একটি পরিবর্তন এসেছে দলে। তানজিম হাসান সাকিবের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন বাঁ-হাতি স্পিনার তানভির ইসলাম। 

শুরুতে নাজমুল ইতিবাচক ছিলেন, আক্রমণ করছিলেন। কিন্তু অতি-আক্রমণাত্মক হওয়ার মাশুল দিতে হয়েছে তাকে। প্রান্ত বদল করে আসা মিলনেকে ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়ে জোরের ওপর খেলতে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন তাতে। ক্যাচ যায় পয়েন্টে। ১৫ বলে ১৭ রান করে থেমেছেন তিনি, বাংলাদেশ হারিয়েছে গুরুত্বপূর্ণ উইকেট, ৪.২ ওভারে ১ উইকেট হারিয়ে ৩১ রান তোলে বাংলাদেশ।

পাওয়ারপ্লেতে ৩ পেসারকে দিয়েই করিয়েছেন স্যান্টনার। তবে কাউকেই টানা ২ ওভার করাননি।  রনি ভাগ্যের সহায়তা পেয়েছিলেন পঞ্চম ওভারে—মিলনের বলে ইনসাইড-এজ হলেও বেঁচে গেছেন বোল্ড হননি বলে। তবে পরের ওভারে সিয়ার্সের ইয়র্কারে থামতে হয়েছে তাকে এলবিডব্লিউ হয়ে। হৃদয়ের সঙ্গে আলোচনা করে রিভিউ না করেই হাঁটা দেন তিনি। ১০ বলে ১০ রান তার, বাংলাদেশ পাওয়ারপ্লেতে ৩ বল বাকি থাকতে ৪১ রান তুলতে হারিয়েছে ৩ উইকেট। ১১ ওভার শেষে ৫ উইটকে হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬৮ রান। 

বাংলাদেশ একাদশ

রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তানভির ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ 

ফিন অ্যালেন, টিম সেইফার্ট (উইকেপরক্ষক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চাটম্যান, জেমস নিশাম, মিচেল সান্তনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, বেন সিয়ার্স।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর