২৫ জুন, ২০২৪ ১৫:১৩
টি-টোয়েন্টি বিশ্বকাপ

লারাকে দেওয়া কথা রাখতে পেরে খুশি রশিদ

অনলাইন ডেস্ক

লারাকে দেওয়া কথা রাখতে পেরে খুশি রশিদ

রশিদ খান

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারা বলেছিলেন আফগানিস্তান সেমিফাইনালে যাবে। আর সেটাই হয়তো বাড়তি তাগিদ দিয়েছিল আফগানিস্তানকে।

এজন্য সেমিফাইনাল নিশ্চিত করে ব্রায়ান লারার সেই কথা স্মরণ করে বেশ উচ্ছ্বসিত আফগান অধিনায়ক রশিদ খান।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রশিদ খানের কাছে অনুভূতি জানতে চান ধারাভাষ্যকার। এসময় নিজ থেকেই আফগানিস্তান অধিনায়ক টেনে আনেন ব্রায়ান লারার কথা।

তিনি বলেন, ‘সেমিফাইনালে যেতে পারা আমাদের জন্য স্বপ্ন। যেভাবে আমরা এই টুর্নামেন্ট শুরু করেছিলাম, নিউজিল্যান্ডকে হারানোর পর বিশ্বাস এসেছিল। এটা অবিশ্বাস্য। একমাত্র মানুষ যে আমাদের সেমিফাইনালে (ওঠার দৌড়ে) রেখেছিলেন, তিনি ব্রায়ান লারা। আমরা তাকে সঠিক প্রমাণ করেছি। আমাদের যখন একটি অনুষ্ঠানে দেখা হয়েছিল, আমি তাকে বলেছিলাম যে, তোমাকে আমরা হতাশ করব না।’

আফগানিস্তানের ঘরের সমর্থকদের নিয়ে রশিদ খান বলেন, আমরা ঘরের লোকদের খুশি করতে চেয়েছি। সবাই এটার জন্য কঠোর পরিশ্রম করেছে। আফগানিস্তানে এখন দারুণ উৎসব চলছে। আমাদের জন্যও এটা অনেক বড় অর্জন। আমরা অনূর্ধ্ব-১৯ পর্যায়ে এর আগে এখানে পৌঁছেছি, কিন্তু এটা বিশ্বকাপ। আমার বলার ভাষা নেই যে আফগানিস্তানে এখন কতবড় উৎসব চলছে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান। তবে বাংলাদেশের হারে কোপাল পুড়েছে অস্ট্রেলিয়ার। টাইগারদের সঙ্গে সুপার এইট থেকে বিদায় নিল অজিরাও। গ্রুপ ‌‘এ’ থেকে আগেই সেমিতে উঠেছে ভারত। এবার তাদের সঙ্গী হলো আফগানিস্তান।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর