৯ আগস্ট, ২০২২ ১৫:২২

বাংলাদেশে মাইক্রোসফটের ‘স্টার্টআপস ফাউন্ডার্স হাব’

অনলাইন ডেস্ক

বাংলাদেশে মাইক্রোসফটের ‘স্টার্টআপস ফাউন্ডার্স হাব’

এশিয়া অঞ্চলের সম্ভাবনাময় স্টার্টআপগুলোকে তাদের উদ্ভাবনী প্রচেষ্টার মাধ্যমে বিশ্বমঞ্চে নিজেদের প্রতিষ্ঠিত করতে সাহায্য করার উদ্দেশে মাইক্রোসফট বাংলাদেশে নিয়ে এলো স্টার্টআপস ফাউন্ডার্স হাব।

মাইক্রোসফটের স্টার্টআপস ফাউন্ডার্স হাব একটি নতুন প্লাটফর্ম, যার সাহায্যে স্টার্টআপ উদ্যোক্তারা ধারণাকে বাস্তবে রূপ দেয়ার মাধ্যমে তাদের কার্যক্রম আরও সম্প্রসারিত করার সুযোগ পাবেন। স্টার্টআপস ফাউন্ডার্স হাব প্লাটফর্মের মাধ্যমে প্রায় ৩ লাখ মার্কিন ডলারের অর্থ সহায়তা প্রদান করা হবে।
 
স্টার্টআপগুলো নিরাপদ ক্লাউড প্লাটফর্ম মাইক্রোসফট আযুর, মাইক্রোসফট ৩৬৫, গিটহাব এন্টারপ্রাইজ, ভিজ্যুয়াল স্টুডিও এন্টারপ্রাইজসহ বিভিন্ন টুলস ব্যবহার করতে পারবে। প্রযুক্তিগত সহায়তার পাশাপাশি মাইক্রোসফটের স্টার্টআপস ফাউন্ডার্স হাব মেন্টরশিপের মাধ্যমে স্টার্টআপগুলোকে তাদের লক্ষ্য পূরণের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে। উদ্যোক্তারা প্রযুক্তিগত দক্ষতা অর্জন ও তাদের স্টার্টআপগুলোকে কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে বিভিন্ন দিক নির্দেশনা পাবেন।  

ইন্ডাস্ট্রির লিডারদের সাথে যোগাযোগ স্থাপনে সাহায্য করার পাশাপাশি, স্টার্টআপের বিকাশ এবং গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য মাইক্রোসফট লার্ন এবং অন্যান্য আরও স্টার্টআপ প্রোগ্রাম ব্যবহার করার সুযোগ দেবে স্টার্টআপস ফাউন্ডার্স হাব। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর