শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ ডিসেম্বর, ২০১৯ ২২:০৩

বড় সমস্যা যানজট ও মশার উপদ্রব

নিজস্ব প্রতিবেদক

বড় সমস্যা যানজট ও মশার উপদ্রব

পুরান ঢাকার লালবাগ ও চকবাজার থানার কিছু অংশ নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৬ নম্বর ওয়ার্ড। ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন। উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন। স্থানীয়রা বলছেন, এই ওয়ার্ডে যানজট ও মশার উপদ্রবই বড় সমস্যা।

২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কাউন্সিলর হাসিবুর রহমান মানিক এবারও কাউন্সিলর নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তিনি আওয়ামী লীগ থেকে নমিনেশন পাওয়া এবং জয়ের ব্যাপারে আশাবাদী। লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান জামালও দল থেকে মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। বিএনপির প্রার্থী সাবেক কাউন্সিলর মীর আশরাফ আলী আজম ও লালবাগ থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদিউল আলম সুইট দল থেকে মনোনয়ন চান।

২৬ নম্বর ওয়ার্ডে ২ লাখ ৫০ হাজার লোকের বসবাস। ভোটার ৩৫ হাজার। ওয়ার্ডটি লালবাগ চৌরাস্তা, লালবাগ রোড, ঢাকেশ্বরী রোড, বিসি দাস স্ট্রিট, আজিমপুর রোড, রসুলবাগ ছাপরা মসজিদ, চায়না বিল্ডিং, আজিমপুর কবরস্থান, ছোট বাট মসজিদ, পলাশী, নীলক্ষেত, বুয়েটের কিছু অংশ, আজাদ স্টাফ কোয়ার্টার, দায়রা শরীফ রোড এলাকা নিয়ে গঠিত। রাস্তাঘাট উন্নয়নের পাশাপাশি যত্রতত্র ময়লা-আবর্জনা, মশার উপদ্রব এবং যানজটও দেখা গেছে।

২৬ নম্বর ওয়ার্ডে উল্লেখযোগ্য স্থাপনার মধ্যে রয়েছে আজিমপুর কবরস্থান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখা, আজিমপুর মাতৃসদন হাসপাতাল, ইডেন কলেজ, হোম ইকোনমিক্স কলেজ, স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ, অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ, ওয়েস্ট অ্যান্ড হাইস্কুল, আজিমপুর স্টাফ কোয়ার্টার প্রভৃতি। স্থানীয় বাসিন্দারা জানান, ২৬ নম্বর ওয়ার্ডে বর্তমানে সবচেয়ে বড় সমস্যা যানজট আর মশার উপদ্রব। সঙ্গে আছে রাস্তার ওপর উন্মুক্ত ডাস্টবিন। ডেঙ্গুর ঘটনার পর থেকে কিছুদিন মশার ওষুধ দেওয়া হলেও পরবর্তীতে মশা নিধনের সব কার্যক্রম থমকে গেছে। ওয়ার্ড কাউন্সিলর মানিকের বিরুদ্ধে বিভিন্ন দোকানে চাঁদাবাজি ও বিচারের নামে অর্থ নেওয়ার অভিযোগ তুলেন স্থানীয়রা। কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা হাসিবুর রহমান মানিক জানান, কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন করেছি। নির্বাচনের প্রতিশ্রুতি অনুযায়ী শতভাগ কাজ সম্পন্ন করেছি। আওয়ামী লীগ নেতা মতিউর রহমান জামাল জানান, কাউন্সিলর নির্বাচিত হলে মাদক নির্মূল, কিশোর অপরাধ দমন, সামাজিক কাজসহ ভোটারদের সঙ্গে নিয়ে এলাকার সমস্যা সমাধান করব।

বিএনপি নেতা বদিউল আলম সুইট জানান, লালবাগ বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এলাকার উন্নয়নে সর্বদা জনগণের পাশে থাকব।


আপনার মন্তব্য