শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১০ মে, ২০২১ ২৩:০৫

সড়ক দখল করে পার্কিং

আফজাল, টঙ্গী

সড়ক দখল করে পার্কিং
Google News

গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় সড়ক-ফুটপাথ দখল করে গাড়ি পার্কিং ও মালামাল লোড-আনলোডের মাধ্যমে মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি করছে। সিটি কর্তৃপক্ষ এ অব্যবস্থাপনার বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা না নেওয়ায় মানুষের দুর্ভোগ বেড়েই চলেছ্।ন্ডে

সরেজমিন নগর ঘুরে জানা যায়, টঙ্গীর শিলমুন, মরকুন, গোপালপুর, আরিচপুর, দত্তপাড়া, টঙ্গী বাজার, টঙ্গী স্টেশন রোড, মেঘনা রোড, হকের মোড়, পিনাকী রোড, চেরাগআলী, গাজীপুরা সাতাইশ, আউচপাড়া, মুদাফা, বড়বাড়ী, মীরেরবাজার, পুবাইল, মালেকের বাড়ি, জয়দেবপুর, সালনা কোনাবাড়ী, কাশিমপুরসহ বিভিন্ন এলাকায় কারখানার কর্তৃপক্ষ সড়কের জায়গা কিংবা ফুটপাথ দখল করে পিকআপভ্যান ও বড় বড় পণ্যবাহী ট্রাক রেখে মালামাল লোড-আনলোড করে মানুষের চলাচলে চরম দুর্ভোগ বাড়াচ্ছে। এর মধ্যে টঙ্গী শিলমুন আবদুর গফুর খান রোডে ডেমিন ক্রিয়েশন, এফজেএস লন্ড্রি, উইনডি গ্রুপ, শ্রাবণ ওয়াশ, হোয়াইটওয়াশ, ইনভার টেক, পপুলার ওয়াশিং, বিসিক নোমান গ্রুপ, রূপসী ওয়াশিংসহ অর্ধশতাধিক কারখানা কর্তৃপক্ষ সড়কের জায়গা কিংবা ফুটপাথ দখল করে গাড়ি পার্কিং করছে।

এ বিষয়ে বিভিন্ন কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বললে তারা জানান, ভাড়া জায়গায় কারখানা তাই জায়গা কম। সবার একই অবস্থা। তবে অনেকের জায়গা থাকলেও তারা সড়ক দখল করে মালামাল লোড-আনলোড করছে। স্থানীয় বাসিন্দারা বলেন, বিভিন্ন ওয়াশিং ও পোশাক কারখানার নিজস্ব গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা নেই। এরা মানুষের চলাচলের পথ দখল করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে।

এ ব্যাপারে সিটি করপোরেশন টঙ্গী জোনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন বলেন, সড়ক কিংবা ফুটপাথের জায়গা দখলে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা করা যাবে না। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।