শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৭

উত্তরপত্র দেখে লিখতে না দেয়ায় সহপাঠীকে মারধর!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

উত্তরপত্র দেখে লিখতে না দেয়ায় সহপাঠীকে মারধর!

পরীক্ষার হলে উত্তরপত্র দেখে লিখতে না দেয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে কথিত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। গত রবিবার ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের একটি কোর্সের গণিত পরীক্ষা হলে উত্তরপত্র দেখে লিখতে না পাড়ায় পরীক্ষা শেষে ওই ছাত্রকে বাসা থেকে ডেকে নিয়ে মারধর করেন তারা। এ ঘটনার পর নিরাপত্তার অভাবে ওই রাতেই ক্যাম্পাস ছেড়ে বাড়ি চলে যান ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের  ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী মো. আসাদ।

তিনি জানান, ওই দিন একটি কোর্সের গণিতের সেমিস্টার ফাইনাল পরীক্ষায় সহপাঠী নাহিয়ান শরীফকে তার (আসাদ) উত্তরপত্র দেখে লিখতে না দেয়ায় তার উপর সে ক্ষিপ্ত হয়। পরীক্ষা শেষে একই বিভাগের নাহিয়ান, রফিক, ইমরান ও জীবন তাকে বাসা থেকে ডেকে নিয়ে গালাগাল এবং মারধর করে। নিরাপত্তাহীনতার কারণে ওই রাতেই তিনি ক্যাম্পাস ছেড়ে যান এবং বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকদের অবহিত করেন। 

ওইদিনই ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের ফেসবুক গ্রুপে এক পোস্টে আসাদ এ ঘটনার বিচার না পেলে আত্মহত্যার হুমকি দিয়েছেন।

তবে অভিযুক্ত শিক্ষার্থী নাহিয়ান শরীফ সহপাঠী আসাদকে মারধর কিংবা গালাগালের বিষয়টি অস্বীকার করেন। এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি বলে দাবি তার। 

ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের ছাত্র উপদেষ্টা সুরোজিত কুমার মন্ডল বলেন, বিষয়টি তিনি শুনেছেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, এ বিষয়ে তিনি কোনো লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন। 

উল্লেখ্য, ২০১২ সালে শিক্ষা কার্যক্রম শুরুর পর বরিশাল বিশ্ববিদ্যালয়ে আজ পর্যন্ত ছাত্রলীগের কমিটি হয়নি। তবে ছাত্রলীগের নামে কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে বিভিন্ন সময় প্রভাব বিস্তারের চেষ্টা করছে বলে অভিযোগ রয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য