১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫১

মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক পেলেন শাবির তিন শিক্ষার্থী

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক পেলেন শাবির তিন শিক্ষার্থী

কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরুপ ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক’ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তিন শিক্ষার্থী। 

রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ স্বর্ণপদক প্রদান  করা হয়। 

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, স্নাতক ক্যাটাগরিতে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তর (সাধারণ) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামীমা নাসরিন ও স্নাতকোত্তর (থিসিস) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি।

গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগের সঞ্চালনায় স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

এসময় উপাচার্য বলেন, ছাত্র-ছাত্রীদের কৃতিত্বপূর্ণ সাফল্যে বিশ্ববিদ্যালয় পরিবার অনুপ্রাণিত হয়। এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক সেরা সাফল্যধারী শিক্ষার্থীরাই পেয়ে থাকেন। স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা দেশ ও জনগণের সেবায় নিজেদের নিবেদিত রাখবে এটাই প্রত্যাশা।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।

উল্লেখ্য, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের কৃতিত্বপূর্ণ ফলাফলকৃত শিক্ষার্থীদেরকে স্বর্ণপদক প্রদান করে আসছে।   

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর