শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৯:৪৪

অসহায় মানুষের পাশে শাবির প্রাক্তন শিক্ষার্থীরা

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

অসহায় মানুষের পাশে শাবির প্রাক্তন শিক্ষার্থীরা

করোনা সংক্রমণ রোধে ইতিমধ্যে অঘোষিত লকডাউনে চলছে পুরো দেশ। এমন পরিস্থিতিতে বিপদে পড়ছেন স্বল্প আয়ের মানুষজন, ছিন্নমূল জনগোষ্ঠী ও গরীব পরিযায়ী শ্রমিকরা।   

করেনা সঙ্কটে কর্মহীন প্রান্তিক ও বিপদগ্রস্থ এ জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। ‘করোনা ২০১৯ ভিকটিমদের পাশে আমরা’ শিরোনামে তারা এ পর্যন্ত ১৬জন শাবি শিক্ষার্থীকে নগদ সহায়তা ও ৯৬৮টি পরিবারকে একটি প্যাকেজে সহায়তা প্রদান করেছেন। প্যাকেজের মধ্যে রয়েছে- চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, চিনি, লবণ, সাবান, হলুদ ও মরিচের গুড়া।  

শুক্রবার (১০ এপ্রিল) নাম প্রকাশে অনিচ্ছুক উদ্যোগটির প্রধান সমন্বয়ক জানান, আমরা সাস্টিয়ান ও নন সাস্টিয়ান বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে প্রায় ৮,৮৯, ১৫০ টাকা উত্তোলন করেছি। এর মাধ্যমে আমরা দেশের বিভিন্ন জেলায় স্থানীয় প্রশাসন ও সাস্টিয়ান স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ঐ এলাকার প্রান্তিক জনগোষ্ঠীদের সহায়তা করার চেষ্টা করছি । মূলত সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাড়ী বাড়ী যেয়ে ও সামাজিক সম্মান বজায় রেখে আমরা তাদের সাহায্য করে যাচ্ছি যার সার্বিক তত্ত্বাবধায়নে আছে সাস্ট ক্লাব লিমিটেড। 

তিনি আরো বলেন, করোনা সঙ্কটে অসহায় মানুষদের পাশে থাকতে যার যার সামর্থ্য অনুযায়ী সকলের সাহায্য করা উচিত। আমাদের সম্মিলিত প্রচেষ্টার অংশ হতে যে কেউ অনলাইনে অনুদান (https://bit.ly/sustian-covid19) করতে পারেন। এছাড়া ব্যাংক, বিকাশ, রকেট ও নগদের মাধ্যমেও অনুদান দেয়া যাবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য