শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২২:২৯
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২২:৫৩

অভিভাবকদের জন্য অনলাইনে ‘অ্যাডমিশন ওপেন ডে’ সুবিধা ডিপিএস এসটিএস স্কুলের

অনলাইন ডেস্ক

অভিভাবকদের জন্য অনলাইনে ‘অ্যাডমিশন ওপেন ডে’ সুবিধা ডিপিএস এসটিএস স্কুলের

সন্তানের জন্য বিশ্বমানের শিক্ষা সুবিধা নিশ্চিতে আগ্রহী অভিভাবকদের সাথে আলোচনার উদ্দেশ্যে প্রথমবারের মতো অনলাইনে ‘অ্যাডমিশন ওপেন ডে’ চালু করতে যাচ্ছে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর পর্যন্ত প্রতি শুক্র, শনি ও রবিবার অনলাইন প্ল্যাটফর্ম জুম -এ ‘অ্যাডমিশন ওপেন ডে’ অনুষ্ঠিত হবে। যার মাধ্যমে অভিভাবকগণ ডিপিএস এসটিএস স্কুলে পাঠদান প্রক্রিয়া সংক্রান্ত বিষয়ে ধারণা অর্জন করতে পারবেন। এ সেশনের মাধ্যমে তাদের ভর্তি সংক্রান্ত বিষয়েও সহায়তা করা হবে। 

ডিপিএস এসটিএস স্কুলের প্রতিনিধিদের সাথে কথা বলার জন্য অভিভাবকগণ অনলাইন সেশন চলাকালীন যেকোনো সময়ে যোগদান করতে পারবেন এবং সন্তানদের ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন, পাশাপাশি ভর্তি সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন। অ্যাডমিশন ওপেন ডে’র প্রতিটি সেশন নির্ধারিত দিনগুলোতে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আলোচনায় অংশগ্রহণে ইচ্ছুক অভিভাবকদেরকে এ সেশনে যোগ দিতে নির্দিষ্ট লিঙ্কের মাধ্যমে নিবন্ধন করতে হবে। ডিপিএস এসটিএস স্কুল ঢাকার সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে নিবন্ধনের লিঙ্ক পাওয়া যাবে। অনলাইনভিত্তিক এই আলোচনার মাধ্যমে অভিভাবকগণ ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ব্যাপারে প্রাথমিক ধারণা পাবেন, স্কুলের প্রাইমারি থেকে সিনিয়র পর্যায় পর্যন্ত ক্যামব্রিজ কারিকুলামের অনুসরণ প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন এবং স্কুলের বিগত বছরগুলোর সাফল্যগাঁথা, শিক্ষার্থীদের জন্য স্কুলের নানান সুযোগ-সুবিধা এবং ভর্তি ও অনলাইন ফরম পূরণে সহযোগিতাসহ সকল বিষয়ে তথ্য সংগ্রহ করতে পারবেন।

ডিপিএস এসটিএস স্কুলের কাউন্সেলররা আগ্রহী অভিভাবকদেরকে ভর্তি প্রক্রিয়া, কিস্তিতে টিউশন ফি পরিশোধ এবং ফরম পূরণসহ প্রয়োজনীয় সকল বিষয়ে সহায়তা প্রদান করবেন। এছাড়াও, অ্যাডমিশন ওপেন ডে’র মাধ্যমে অনলাইন পেমেন্ট, ইনস্টলমেন্ট ও ঋণ সুবিধা এবং শিক্ষাবৃত্তি প্রসঙ্গেও জানা যাবে। 

অ্যাডমিশন ওপেন ডে সুবিধা নিয়ে ডিপিএস এসটিএস স্কুলের প্রিন্সিপাল মধু ওয়াল বলেন, ‘কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পাঠদানের সামগ্রিক কাঠামোতেই পরিবর্তন ঘটেছে। আমরাও পরিবর্তিত অবস্থার সাথে নিজেদের মানিয়ে নিচ্ছি। যেহেতু, সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার কারণে অভিভাবকরা সরাসরি স্কুলে আসতে পারছেন না, এজন্য ভার্চুয়াল মাধ্যমে তাদের কাছে পৌঁছাতে আমরা অনলাইনে ‘অ্যাডমিশন ওপেন ডে’ চালু করেছি। যাতে করে, তারা তাদের সন্তানদের জন্য উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান বেছে নিতে পারেন।’

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর