শিরোনাম
প্রকাশ : ২ মার্চ, ২০২১ ১৯:৩৪
প্রিন্ট করুন printer

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ছাত্রলীগের আনন্দ র‍্যালি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ছাত্রলীগের আনন্দ র‍্যালি

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‍্যালি করেছে আওয়ামী লীগের সহযোগী ছাত্র-সংগঠন ছাত্রলীগ। আজ মঙ্গলবার দুপুরে র‍্যালিটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে টিএসসি-শহীদ মিনার প্রদক্ষিণ করে।

এতে অংশ নেন সংগঠনের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর ইউনিটের নেতাকর্মীরা। এসময় তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত প্ল্যাকার্ড বহন করেন। পরে রাজুভাষ্কর্যের পাদদেশে এক সমাবেশে মিলিত হন তারা।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বিএনপি জোটের আমলে বাংলাদেশ জঙ্গিবাদী দেশ হিসেবে পরিচিতি পেয়েছিল। বিএনপির নেতৃত্বে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। করোনা মোকাবিলায় সারা বিশ্ব যখন হিমশিম ও হোঁচট খেয়েছে, সেই সময়ে বাংলাদেশে উন্নয়নের কর্মযজ্ঞ অব্যাহত রেখে করোনা মোকাবিলায় দেশরত্ন শেখ হাসিনা এখন সারা পৃথিবীতে একটি আশ্চর্য। শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে বিশ্বের দরবারে পরিচিত করেছেন।

জাতীয়তাবাদী ছাত্রদলকে ‘অছাত্র ও গুন্ডাদের সংগঠন’ অভিহিত করে তিনি বলেন, ‘ছাত্রদলের গুন্ডাদের বলতে চাই, আপনারা অছাত্রদের সংগঠন। অছাত্রদের এই সংগঠনকে আমরা আর কোনো ধরনের অরাজকতার সুযোগ দেব না।’

দেশের উন্নয়ন দেখে একটি মহলে অস্বস্তি শুরু হয়েছে মন্তব্য করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন,  আপনারা দেখেছেন এই কোভিডের মধ্যে তারা একটার পর একটা ইস্যু তৈরি করে বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করেছে। তারা আল জাজিরার নাটক সাজানোর চেষ্টা করেছে, ছাত্রদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে ছাত্র আন্দোলন গড়ে তোলার চেষ্টা করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন সে স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার রাজনৈতিক চলার পথ মসৃণ রাখবে ছাত্রলীগ। বাংলাদেশের প্রায় পাঁচ কোটি শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন, প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত।

সমাবেশে লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, উত্তরের সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর