৩০ সেপ্টেম্বর, ২০২১ ২৩:০১

হল খোলার দাবিতে ভিসির বাসভবনের সামনে কাঁথা-কম্বল নিয়ে ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

হল খোলার দাবিতে ভিসির বাসভবনের সামনে কাঁথা-কম্বল নিয়ে ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হল খোলার দাবিতে ভিসির বাসভবনের সামনে কাঁথা-কম্বল নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার বেলা তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। একই সঙ্গে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসন নিশ্চিতের দাবিতে জানান তারা।

অবস্থানকারীদের কয়েকজন পরীক্ষা দিতে এসে মেসে সিট না পেয়ে কাঁথা-কম্বল নিয়ে কর্মসূচিতে যোগ দেন। কর্মসূচীতে অংশ নেওয়া আব্দুল্লাহ নামের এক শিক্ষার্থী বলেন, বিভাগ থেকে পরীক্ষার তারিখ ঘোষণা করায় আমি ক্যাম্পাস এলাকায় এসেছি। কিন্তু এখনো ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় কোনো মেসে সিট পাইনি। পরীক্ষার্থীদের জন্য হল খুলে দিলেও এমন দুর্ভোগ পোহাতে হতো না। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদেরকে কৃত্রিমভাবে সমস্যায় ফেলে রেখেছে। 

শিক্ষার্থীদের দাবি, আবাসিক হল বন্ধ রেখে পরীক্ষার সিদ্ধান্ত নেওয়ায় শিক্ষার্থীদেরকে চরম আবাসন সংকটে পড়তে হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের এ দুর্ভোগ থেকে উদ্ধার করতে কোন পদক্ষেপ নিচ্ছে না। উল্টো আবাসিক হল খোলার ব্যাপারে গড়িমসি করছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো হল খোলার তারিখ ঘোষণা করলেও ইবি প্রশাসন এখনো কোন সিদ্ধান্ত নেয়নি। 

পরে বেলা পাঁচটায় আন্দোলকারীদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সঙ্গে দেখা করেন। প্রক্টর বিষয়টি নিয়ে উপাচার্যের সঙ্গে কথা বলে ইতিবাচক সিদ্ধান্তের আশ্বাস দিলে কর্মসূচি তুলে নেন শিক্ষার্থীরা। এ সময় প্রক্টর বলেন, আমি উপাচার্য স্যারকে দাবিগুলো জানাবো। আগামী ৪ অক্টোবর একাডেমিক কমিটির মিটিং আছে। সেখানে হল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীদের দাবির বিষয়গুলো গুরুত্বসহকারে দেখা হবে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর