২৪ জানুয়ারি, ২০২২ ১১:৫৯

বিকল্প ব্যবস্থায় শাবি উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ

অনলাইন ডেস্ক

বিকল্প ব্যবস্থায় শাবি উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ

সংগৃহীত ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলরত শিক্ষর্থীরা। রবিবার (২৩ জানুয়ারি) রাত ৭টা ৩৫ মিনিটের দিকে এ কাণ্ড ঘটান তারা। 

আন্দোলনকারী শিক্ষার্থী সাদিয়া আফরিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, যতক্ষণ শিক্ষার্থীরা অনশনে থাকবে ততক্ষণ উপাচার্য ভবন বিদুৎ বিচ্ছিন্ন থাকবে।

উপাচার্যের বাসভবনের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করার কথা জানিয়ে আন্দোলনকারী আরেক শিক্ষার্থী মুহাইমিনুল বাশার রাজ বলেন, আমাদের আন্দোলনের দশম দিন চলছে, অনশনে চলছে পঞ্চম দিন। এতে অনশনের ১০০ ঘণ্টা পার হলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কোনো ধরনের আশানুরূপ সিদ্ধান্ত নেয়নি। যতদিন উপাচার্যের লিখিত পদত্যাগপত্র না আসবে ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো।

তবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও খুব বেশি ভোগান্তিতে পড়তে হয়নি শাবিপ্রবি উপাচার্যকে। জেনারেটরের সাহায্যে আলো জ্বলেছে ভবনে, হয়েছে পানির ব্যবস্থাও। তবে ১৪ ঘণ্টা পেরিয়ে গেলেও উপাচার্য ভবনে কারো যাতায়াত লক্ষ করা যায়নি। এদিকে, ১৪ ঘণ্টা পার হয়ে গেলেও বিদ্যুৎ সমস্যার কথা জানিয়ে উপাচার্যের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়াও আসেনি।

গভীর রাত পর্যন্ত উপাচার্য ভবনে ছিলেন শাবির কর্মকর্তা অ্যাসোসিয়েশনের এক শীর্ষ নেতা। নাম প্রকাশ না করার শর্তে আজ সোমবার সকালে তিনি জানান, রোববার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পরই উপাচার্য ভবনে জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। এতে পানিরও ব্যবস্থা হয়েছে। ফলে রবিবার রাতে তাকে বিদ্যুৎহীন থাকতে হয়নি।

ওই কর্মকর্তা আরও বলেন, উনার বাসার জেনারেটরে তেলের মজুত পর্যাপ্ত নয়, যা আছে তা দিয়ে আজকের দিন পর্যন্ত চলতে পারে। এই অবস্থা দীর্ঘায়ত হলে সমস্যায় পড়তে হবে। তা ছাড়া আন্দোলনকারীরা বাইরে থেকে কাউকে ভেতরে ঢুকতেও দিচ্ছে না। ফলে তেল শেষ হলে বাইরে থেকে নিয়ে যাওয়া যাবে না।

অন্যদিকে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনে অংশ নেওয়া ২৮ শিক্ষার্থীর ২০ জনই অসুস্থ হয়ে হাসপাতালে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। উপাচার্য বাসভবনের সামনে ৮ শিক্ষার্থী অনশন চালিয়ে যাচ্ছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর