শিরোনাম
২৫ জুন, ২০২২ ১৬:০৪

চবিতে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উপভোগ শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যায়ল প্রতিবেদক

চবিতে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উপভোগ শিক্ষার্থীদের

পদ্মা সেতুর উদ্বোধন সম্মিলিতভাবে উপভোগ করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে উপাচার্য'সহ ছাত্রলীগের নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের প্রাণবন্ত উপস্থিতিতে ভরপুর হয়ে উঠে হলরুম। উদ্বোধন সম্পন্ন হলে আনন্দ র‍্যালিও করা হয়েছে। 

শনিবার (২৫ জুন) সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সভাকক্ষে যোগ দিতে থাকে শিক্ষার্থীরা। বড় পর্দায় সরাসরি সম্প্রচার অনুষ্ঠানে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করেছে চবির শিক্ষার্থীরা। এই জমকালো আয়োজনে খুশিতে মিষ্টি বিতরণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজন হোসাইন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সক্ষমতা, সৎ সাহস, আর সৎ প্রচেষ্টার ফল আমাদের এই  স্বপ্নের পদ্মা সেতু। চবিতে সবার সাথে বসে এই ইতিহাসের সাক্ষী হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে।

শিক্ষার্থী রিয়াজুল রিপন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, পদ্মা সেতু স্টিল, কংক্রিটে তৈরি সর্বস্তরের মানুষের স্বপ্নের বাস্তব রূপ। এ যেন উন্নয়নশীল বাংলাদেশের ভবিষ্যৎ অগ্রযাত্রার আয়নার প্রতিবিম্ব। মাওয়াতে আকাশে রঙের আবেশে আজ আমরা ঐতিহাসিক সময়ের সাক্ষী হয়েছি।

উদ্বোধন শেষে আয়োজিত শোভাযাত্রা শহীদ মিনার এবং জয় বাংলা ভাস্কর্য পেরিয়ে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। 

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, সমস্ত প্রতিকূলতা ও ষড়যন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সেতু নির্মাণ করেন প্রধানমন্ত্রী। আমি আজকে আনন্দিত ও অভিভূত। স্মরণকালের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ের সাক্ষী হলাম আমরা।

উপাচার্য বলেন, জননেত্রী শেখ হাসিনা তার সক্ষমতা দেখিয়েছেন। এ সেতু একদিকে যেমন পদ্মাপাড়ের মানুষের দুঃখ দুর্দশা দূর করবে, অপরদিকে দেশের অর্থনীতিতে বিরাট একটি অবদান রাখবে। এতে করে একদিকে যেমন দেশ-বিদেশের শিল্প উদ্যোক্তাদের বিনিয়োগ বাড়বে, অন্যদিকে ওসব অঞ্চলের বিশাল জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন সাধিত হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু, ছাত্রলীগের সাবেক উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রোবর্তী দুর্জয় ও সাবেক সহসম্পাদক নজরুল ইসলাম সবুজসহ অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর