২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৩০

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল ক্লাব কর্তৃক এবং ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‍্যালি আয়োজিত হয়।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এম ইসমাইল হোসাইন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল অফ হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা, ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের চেয়ারম্যান প্রফেসর ড. জিএম সায়েদুর রহমান, অনুষদের শিক্ষকরা এবং অনুষদের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এম ইসমাইল হোসাইন ফার্মেসি অনুষদের নিয়মিত এসব সচেতনতামূলক ইভেন্ট দেখে নিজের অনুভূতি প্রকাশ করেন। ইন্ডাস্ট্রিসহ ওষুধের গুণগত মান নিয়ন্ত্রণ, ওষুধের মান নিশ্চিতকরণের ক্ষেত্রে ফার্মাসিস্টদের ভূমিকা তিনি আবারও মনে করিয়ে দেন। তিনি বলেন, ‘সুস্থ, নিরাপদ পৃথিবী তৈরিতে এবং ভাইরাসজনিত রোগ দমনে ফার্মাসিস্টদের ভূমিকা দারুণ প্রশংসনীয়।’

এসিআই ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেডের অর্থায়নে আয়োজিত অনুষ্ঠানে অনুষদের শিক্ষক, শিক্ষার্থী এবং ক্লাব সদস্যদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর