৩০ নভেম্বর, ২০২২ ০০:৪৯

ঢাবি কুইজ সোসাইটির নেতৃত্বে রিমন-শোয়াইব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি কুইজ সোসাইটির নেতৃত্বে রিমন-শোয়াইব

রিমন-শোয়াইব।

২০২২-২৩ সালের কার্যনির্বাহী কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছে ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র- টিএসসির টিচার্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের সোসাইটির মডারেটর অধ্যাপক ড. রায়হান সরকার। 

সংবাদ সম্মেলনে তিনি কুইজ সোসাইটির চলতি বছরের সভাপতি হিসেবে রিমন আল মাহদী এবং শোয়াইব রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন। একই সঙ্গে আগামী ৩০ দিনের মধ্যে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দেন তিনি।

নবনিযুক্ত কমিটির উদ্দেশ্যে সংগঠনটির মডারেটর অধ্যাপক ড. রায়হান সরকার শুভেচ্ছা ব্যক্ত করেন। তিনি তার বক্তব্যে সংগঠনের ভবিষ্যৎ কার্যাবলি সম্পর্কে দিকনির্দেশনা দেন এবং সকল কর্মকান্ডে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন টিএসসির পরিচালক খোরশেদ আলম এবং উপ-পরিচালক ফারজানা বাসার ও নজির আহমেদ সিমার। তারা তাদের বক্তব্যে কুইজ সোসাইটির নবনিযুক্ত কমিটিকে শুভেচ্ছা জানান এবং কুইজ সোসাইটির সকল কর্মকান্ডে টিএসসি কর্তৃপক্ষের সর্বাত্মক সহযোগিতার কথা ব্যক্ত করেন। 

নবনিযুক্ত কমিটির হাতে ক্রেস্ট তুলে দিয়ে সাংগঠনিক দায়িত্ব হস্তান্তর করেন সদ্য সাবেক কমিটির সভাপতি নওশের আহমেদ এবং সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ সরকার। তাছাড়াও সাবেক কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন মো. অহিদুল ইসলাম রাকিব।

প্রসঙ্গত, ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি (ডিইউকিউএস) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জ্ঞান চর্চার জন্য অন্যতম সংগঠন। সংগঠনটি ২০১৫ সালের ৫ মে যাত্রা শুরু করে। নিয়মিত কার্যক্রম হিসেবে সাপ্তাহিক সেশন, ওয়ার্কশপ, সেমিনারের পাশাপাশি সারা বছর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ডিইউকিউএস। জ্ঞান নির্ভর একটি জাতি গঠনে ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটির এই পথ চলা নিরন্তর।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর