শিরোনাম
প্রকাশ : ৪ জানুয়ারি, ২০২১ ০৬:২৫
আপডেট : ৪ জানুয়ারি, ২০২১ ১০:৫১
প্রিন্ট করুন printer

সিলেট-লন্ডন ফ্লাইট: কোয়ারেন্টিনের ভয়ে আসছেন না তিন চতুর্থাংশ যাত্রী!

সিলেট ব্যুরো

সিলেট-লন্ডন ফ্লাইট: কোয়ারেন্টিনের ভয়ে আসছেন না তিন চতুর্থাংশ যাত্রী!
প্রতীকী ছবি

যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের কোয়ারেন্টিনের জন্য সিলেটে প্রস্তুত রাখা হয়েছে ১০টি হোটেল। ওসমানী বিমানবন্দরে নামার পর ইমিগ্রেশন শেষে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টিনের জন্য সরাসরি নিয়ে আসা হবে হোটেলে।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ঘোষণার পর আজ সোমবার লন্ডন থেকে প্রথম ফ্লাইট আসছে। ওই ফ্লাইটে সিলেটের ৪৮ জন যাত্রী আসছেন। অথচ ওই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী সিট বুকিং দিয়েছিলেন। কিন্তু প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ঘোষণার পর বাকিরা ফ্লাইট বাতিল করেছেন।

নতুন বছরের প্রথম দিন থেকে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়। এরপর থেকে ফ্লাইট বাতিলের হিড়িক পড়ে। আজ সোমবার লন্ডন থেকে আসা ফ্লাইটে দুই শতাধিক যাত্রী টিকেট কেটেছিলেন। কিন্তু দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এ ভয়ে তিন চতুর্থাংশ যাত্রী ফ্লাইট বাতিল করেন। আজ যারা সিলেট ফিরবেন তাদেরকে হোটেল হলিসাইড ও স্টার প্যাসিফিকে রাখা হবে।

এদিকে, দেশে আসার পর কোয়ারেন্টিনে থাকার জন্য জেলা প্রশাসন বিভিন্ন মানের ১০টি হোটেল প্রস্তুত রেখেছে। এর মধ্যে রয়েছে- আম্বরখানার হোটেল ব্রিটানিয়া, ধোপাদীঘিরপারের হোটেল অনুরাগ, মিরের ময়দানস্থ লা রোজ, দরগাগেইটস্থ হোটেল হলি সাইড, মিরাবাজারস্থ হোটেল সুপ্রীম, মেন্দিবাগস্থ হোটেল গার্ডেন ইন, দরগা গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিক, হোটেল হলি গেইট ও সোবহানীঘাটস্থ হোটেল ভ্যালি গার্ডেন।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানান, সিলেটে যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের কোয়ারেন্টিনের জন্য ১০টি হোটেল প্রস্তুত রাখা হয়েছে। এই হোটেলগুলোতে প্রায় ৭০০ যাত্রীকে কোয়ারেন্টিনে রাখা যাবে। আজ সোমবার যারা আসবেন তাদেরকে হোটেল হলিসাইড ও স্টার প্যাসিফিকে পাঠানো হবে। পরবর্তী ফ্লাইটের যাত্রীদেরকে হোটেলের নাম দিয়ে দেয়া হবে। তারা দেশে আসার আগেই হোটেল ঠিক করে আসবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট অফিসের ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, আজ সোমবার বাংলাদেশ বিমানের ফ্লাইটে ৪৮ জন যাত্রী আসবেন। অথচ এই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী টিকেট কেটেছিলেন। দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এই ভয়ে বাকিরা ফ্লাইট বাতিল করেছেন। কোয়ারেন্টিনের ভয়ে খুব প্রয়োজন ছাড়া যুক্তরাজ্য প্রবাসীরা দেশে ফিরতে চাইছেন না বলে মন্তব্য করেন তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর