২৩ জুন, ২০২২ ১৭:৩৩

কলরবের সহযোগিতায় তরুণ আলেমদের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক

কলরবের সহযোগিতায় তরুণ আলেমদের ত্রাণ বিতরণ

বন্যার কারণে বিপর্যস্ত সিলেট এবং সুনামগঞ্জে ইসলামী সংগীত সংগঠন কলরবের সহযোগিতায় ত্রাণ বিতরণ করেছে কয়েকজন তরুণ আলেম। প্রথম ধাপের বন্যায় ব্যক্তিগতভাবে তারা বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের পাশে দাঁড়িয়েছিলেন। তবে ইতিহাস সৃষ্টিকারী এবারের বন্যার শুরু থেকে সুধী এবং শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতায় প্রায় ৫ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করেন বর্তমান প্রজন্মের এ আলেমগণ।  

ত্রাণ বিতরণ কার্যক্রমে সম্পৃক্ত তরুণ আলেমগণ হলেন- মুফতি সাঈদ আহমাদ, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা মুহাম্মদ বদরুজ্জামান, মুফতি মাহফুজুর রহমান জাবের, মাওলানা ওমর ফারুক, মুফতি নাজমুল ইসলাম কাসেমী ও মাওলানা হাছিব আর রহমান। 

এ কার্যক্রম তদারকি করছেন কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস এবং শাহ ইফতেখার তারিক। 

সমমনা আলেমদের এ ত্রাণ কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করেছেন কলরবের শিল্পী ইয়াসিন হায়দার, ইলিয়াস হাসান, ওমর আব্দুল্লাহ, আবির হাসান, সালমান সাদী, ইমরানুল ফারহান, আহনাফ খালিদ, সিলেটের মাওলানা ইনাম বিন সিদ্দিক এবং দ্বীনি সেবা ফাউন্ডেশন। 

ত্রাণ কার্যক্রম সম্পর্কে মুফতি রেজাউল করিম আবরার বলেন, আমরা গত ৫ দিন ধরে সিলেটের সদর, গোয়াইনঘাট, কানাইঘাট, জৈইন্তাপুর, জকিগঞ্জ, কোম্পানিগঞ্জ এবং সুনামগঞ্জের সদর, ছাতক এবং দুয়ারার বিভিন্ন জায়গায় ক্ষতিগ্রস্ত ৫ হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করেছি।  

মাওলানা মুহাম্মদ বদরুজ্জামান বলেন, সিলেট এবং সুনামগঞ্জে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত আমাদের ত্রাণ কার্যক্রম সাধ্যানুযায়ী চলমান থাকবে। পাশাপাশি আমরা কুড়িগ্রাম, নেত্রকোনা, কিশোরগঞ্জ এবং জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করবো। আমরা সবার দোয়া কামনা করি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর