১৬ আগস্ট, ২০২২ ০৭:৪৯

বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :

বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় নানান কর্মসূচির মাধ্যমে সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে ‘জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৭তম শাহাদাৎবার্ষিকী পালন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-আধাসরকারি-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ১০টায় কালোব্যাজ ধারণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর মুর‌্যালে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌর প্রশাসক, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস ও ইসলামিক ফাউন্ডেশন’সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। 

সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়ের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের ইমাম মাওলানা লায়েক আহমদ। 

এছাড়া ‘জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৭তম শাহাদাৎবার্ষিকীতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, মসজিদ-মন্দির-গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর