৬ জুন, ২০২৩ ২৩:৪৪

সিলেটে উৎসবমুখর পরিবেশে বাজুসের নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে উৎসবমুখর পরিবেশে বাজুসের নির্বাচন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশ (বাজুস) সিলেট জেলা শাখার প্রথম নির্বাচন। এই প্রথমবারের মতো সিলেটে প্রত্যক্ষ ভোটে নেতৃত্ব পেলেন জুয়েলার্স ব্যবসায়ীরা। 

মঙ্গলবার (০৬ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো ব্যালটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত করতে সকাল থেকে ভোটকেন্দ্রে ভিড় করতে শুরু করেন জুয়েলার্স ব্যবসায়ীরা। 

কেন্দ্রে আসার পর প্রার্থীরা ভোটারদের স্বাগত জানান। প্রার্থী ও ভোটারদের উপস্থিতিতে ধোপাদিঘীর পূর্বপাড়স্থ ইউনাইটেড সেন্টার কেন্দ্র ও আশপাশ এলাকায় উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়। 

সার্বক্ষনিক নির্বাচন পর্যবেক্ষণে ছিলেন বাজুসের কেন্দ্রীয় সহ সভাপতি গুলজার আহমদসহ ঢাকা থেকে আসা একটি প্রতিনিধি দল। এছাড়াও সিলেটের বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিরা নির্বাচন পর্যবেক্ষণ করেন।

বাজুস সূত্র জানায়, নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে ৩ সদস্যের নির্বাচন ও ৩ সদস্যের আপিল বোর্ড গঠন করা হয়েছিল। নির্বাচনে ১৯টি পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আর মোট ভোটার ছিলেন ২১৭ জন। এর মধ্যে ২১৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর