১৪ আগস্ট, ২০১৮ ২১:১৭

শোক দিবসে রাউজানে ব্যতিক্রমী আয়োজন

এক লাখ মানুষের মেজবান, ক্যান্সার-কিডনি রোগীদের আর্থিক অনুদান, বিনামূল্যে চাউল বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম


শোক দিবসে রাউজানে ব্যতিক্রমী আয়োজন

চট্টগ্রামের রাউজানে এক লাখ মানুষের মেজবানের আয়োজনের প্রস্তুতি চলছে ১৪টি ইউনিয়ন ও সদরসহ পৌরসভায়। মেজবানের পাশাপাশি ব্যতিক্রমী এ আয়োজনে আরো থাকছে ক্যান্সার-কিডনি রোগীদের মাঝে আর্থিক সহযোগিতা, গরীবদের মাঝে বিনামূল্যে চাউল বিতরণ, রক্তদান কর্মসূচী, খতমে কোরআন, মিলাদ মহাফিলসহ নানান কর্মসূচী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবারের মতো এবারও ব্যাপক কর্মসূচির আয়োজন করেছে চট্টগ্রামের রাউজান উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন। রাউজানের তিনবারের নির্বাচিত এমপি ও রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় ও সার্বিক মনিটরিং এই আয়োজনের প্রস্তুতি চলছে। এ বিষয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন।

রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকীতে রাউজানের ১৪টি ইউনিয়ন ও উপজেলা সদরে ১ লক্ষ মানুষের জন্য মেজবান, রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে একশত জন ক্যান্সার ও কিডনী রোগীকে জনপ্রতি ১০ হাজার করে দশ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান, সমগ্র উপজেলার প্রায় ১৫ হাজার গরীব ও দুঃস্থদের মাঝে চাউল বিতরণ, রক্তদান কর্মসূচী, খতমে কোরআন দোয়া মাহফিলসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হবে। তাছাড়া রাউজানের এমপি ফজলে করিম চৌধুরী ১৪টি ইউনিয়নের কর্মসূচিতে অংশগ্রহণ শেষে রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের কর্মসূচিতে যোগ দেবেন।

স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম বলেন, রাউজানে জাতীয় শোক দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে স্থানীয় এমপির দিকনির্দেশনায় দলীয় নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি থাকে। এছাড়া স্বেচ্ছায় রক্তদানসহ লাখো মানুষের জন্য মেজবানের আয়োজন দেশের মধ্যে ব্যতিক্রম। একই কথা বললেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি সারজু মোহাম্মদ নাছেরও।

দলীয় সূত্রে জানা গেছে, রাউজানের এমপি এ বি এম ফজলে করিম চৌধুরীর সার্বিক দিক-নির্দেশনায় রাউজানের ১৪টি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ড, রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ডের দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্থরের মানুষের অংশগ্রহণে রাউজানে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়ে থাকে। অতীতে রেকর্ড পরিমাণ মানুষের অংশগ্রহনে মেজবান, রেকর্ড পরিমাণ রক্ত সংগ্রহসহ নানা ব্যতিক্রমী আয়োজন থাকে। উপজেলার ১৪টি ইউনিয়নে এবং রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে একই সাথে এক লক্ষ মানুষের জন্য মেজবানের আয়োজন করা হচ্ছে। এছাড়া দিনব্যাপী নানা আয়োজনে দিবসটি পালন করা হবে।     
       
বিডি-প্রতিদিন/১৪ আগস্ট, ২০১৮/মাহবুব
                                                            

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর