১৯ আগস্ট, ২০১৯ ১৬:৪১

পুরাতন ‘জুতার তলায়’ ইয়াবা!

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

পুরাতন ‘জুতার তলায়’ ইয়াবা!

অভিনব কায়দায় ইয়াবা পাচার করা হচ্ছে প্রতিনিয়তই। সরকার ইয়াবার বিরুদ্ধে কঠোর নির্দেশনা ও প্রশাসনের মনিটরিংয়ে আসছে সফলতাও। সারাদেশের মতো চট্টগ্রামেও ঢুকে পড়ছে ইয়াবা। এবার ইয়াবা পাচারকারীরা পায়ে পড়ে আসা পুরাতন ‘জুতার তলায়’ করে ইয়াবা নিয়ে চট্টগ্রামের কদমতলী এলাকায় ঢুকে পড়ে। এতে পুলিশের একটি টীম রবিবার রাতে কদমতলী এলাকায় তল্লাশির সময় ৯৮৪ পিস ইয়াবাসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। 

গ্রেফতাররা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হ্নীলা এলাকার মোহাম্মদ মিয়ার ছেলে শামসুল আলম (৩৩) ও টেকনাফ উপজেলার কচ্চবনিয়া এলাকার মো. ভুট্টুর ছেলে মো. পারভেজ (২০)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সিএনজি অটোরিকশা থামিয়ে তল্লাশির সময় যাত্রী শামসুল আলমকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জুতার তলায় ইয়াবা লুকানো আছে বলে স্বীকার করেন। পরে শামসুল আলম বের করে দেয়। 

ইয়াবাগুলো নিউমার্কেট এলাকা হতে পারভেজের কাছ থেকে সংগ্রহ করে হালিশহর ফকিরাগলি এলাকার মো. রাশেদের কাছে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। পরে শামসুলকে নিয়ে কৌশলে পারভেজকেও গ্রেফতার করা হয়। 

তিনি বলেন, দীর্ঘদিন ধরেই শামসুল আলমের ভাই খোরশেদ এসব ইয়াবা টেকনাফ থেকে কিনে তাদের কাছে পাঠিয়েছেন বিক্রি করার জন্য। শামসুল আলম ও পারভেজের বিরুদ্ধে কক্সবাজারের টেকনাফ থানা এবং সিএমপির বিভিন্ন থানায় মাদক আইনে একাধিক মামলা রয়েছে। তবে কোতোয়ালী থানায়ও গ্রেফতারদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে, চট্টগ্রামের প্রাণ কেন্দ্র নিউমাকের্ট, রেলস্টেশন, রেয়াজ উদ্দিন বাজার, ২ নং গেইট, কোতোয়ালীসহ নগরীর গুরুত্বপূর্ণ স্পট নিয়ে বিভিন্ন স্থান থেকে ইয়াবাসহ মাদকদ্রব্যগুলো নানা কৌশলে অপরাধী চক্ররা নিয়ে আসে। এতে পুলিশ-প্রশাসনের নজরদারিকে ফাঁকি দিয়ে এসব মাদক নিয়ে আসছে অপরাধীরা। ইয়াবাসহ বিভিন্ন মাদক ট্রেনসহ নানাভাবে অন্যত্র পাচারও করছে তারা। ইতিমধ্যে চট্টগ্রামের মাদকের সম্রাট আলোসহ অনেককেই ক্রসফায়ারে দিয়েছে র‌্যাব-পুলিশ। তবে অব্যাহত প্রশাসনের অভিযানে গা ঢাকা দিয়েছে অনেক চিহ্নিত মাদক ব্যবসায়ীরা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর