শিরোনাম
প্রকাশ : ৬ ডিসেম্বর, ২০১৯ ২১:১৫

রাত পোহালেই চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

রাত পোহালেই চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন

দীর্ঘ দিনের সুশৃংখল রাজনীতিতে এবার চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নেতৃত্ব কার ভাগ্যে আসছেন, সেটির অপেক্ষায় কেন্দ্রীয় ও জেলার বিভিন্ন পর্যায়ের নেতা ছাড়াও তৃণমূল নেতা-কর্মীরা। আগামীকাল শনিবার সম্মেলন পরবর্তীতে বিকালেই কাউন্সিলের মাধ্যমে সেই প্রশ্নের উত্তর পাবেন নেতা-কর্মীরা। 

এতে ত্যাগী, নির্যাতিত, দেশের উন্নয়নপ্রেমী, বঙ্গবন্ধুর আদর্শে লালিত সেই যোগ্য নেতারাই উপযুক্ত আসনে পুরস্কৃত হতে পারেন বলে দলের কেন্দ্রীয় হাইকমান্ড সূত্রে নিশ্চিত করা হয়েছে। 

শনিবার সকাল ১০টা থেকে সম্মেলন শুরু হবে লালদীঘির মাঠে এবং বিকাল ৩টায় নগরীর একটি কমিউনিটি সেন্টারে কাউন্সিল অধিবেশন হবে। তাছাড়া এই সম্মেলনকে কেন্দ্র করে কেন্দ্রীয় অনেক নেতা আজ শুক্রবারই চট্টগ্রামে পৌঁছেছেন। এই সম্মেলনে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় ও জেলা-উপজেলার নেতারা।

দলীয় নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগে এবার নতুন নেতৃত্বে কারা আসছেন, সেই বিষয়ে গুঞ্জন ও আলোচনা থেমে নেই। সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও অন্য গুরুত্বপূর্ণ বিভিন্ন পদেও আসছে ব্যাপক পরিবর্তন। সভাপতি-সম্পাদকের মধ্যে আলোচনায় আছেন উত্তর জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি টানা চারবারের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এমএ সালাম, সদ্য বিদায়ী মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি (সাবেক) শেখ আতাউর রহমান, সাবেক মিরসরাই উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম প্রমুখ।

অন্যদিকে এই সম্মেলনকে ঘিরে মাঠ পরির্দশন করেছেন নেতাকর্মীরা। শুক্রবারও দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি এবং সাধারণ সম্পাদক ও  জেলা পরিষদ চেয়ারম্যান এমএ ছালামসহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, শনিবার উত্তর জেলার সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামীলীগসহ উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরাও সম্মেলনে যোগ দেবেন। আশা করছি সুন্দর ও সুষ্ঠুভাবেই এই সম্মেলন শেষ হবে। এতে যোগ্য ও ত্যাগী নেতাই নির্বাচন করবেন কাউন্সিলরা। তবে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেকই সবকিছু বাস্তবায়ন হবে বলে জানান তিনি।

দলীয় সূত্রে জানান গেছে, গত ২৭ জানুয়ারী উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী মারা যাওয়ায় পর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এবং সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করছেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম। সকালের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। উদ্বোধক হিসেবে থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাড. আবদুল মতির খসরু এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দরা উপস্থিত থাকার কথা রয়েছে। বিকালে শুধুমাত্র কাউন্সিলরা উপস্থিত থাকবেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য