শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৯:০৯

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচন; প্রতীক বরাদ্দের আগে কোনো পোস্টার নয়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচন; প্রতীক বরাদ্দের আগে কোনো পোস্টার নয়

প্রতীক বরাদ্দের আগে কোনো পোস্টার থাকবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

শনিবার সকাল সাড়ে দশটায় নগরের সার্কিট হাউজে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, তফসিল ঘোষণার পরে পোস্টার থাকার কথা নয়। এটা বিধি সম্মত নয়। আমি আর শুনতে চাই না এলাকায় কোনো পোস্টার ঝুলছে। এটা নিরোধ করতে প্রার্থীদের শুধু চিঠি দিলে হবে না, এলাকা পরিদর্শন করতে হবে নির্বাচনী কর্মকর্তাদের।

তিনি আরও বলেন, অনেকেই মনে করেন ইভিএমে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যাবে। এটা ভ্রান্ত ধারণা। এখান থেকে আমাদের বের হয়ে আসতে হবে। একটা ব্যালট বক্স ছিনতাই করে নিতে পারে কিন্তু ইভিএমে সেই সুযোগটা নেই। ভোট শুরু হওয়ার আগে কেউ ইভিএম চালু করতে পারবে না।

কবিতা খানম জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, তফসীল ঘোষণা থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত যাতে আইনশৃঙ্খলার কোনও ধরনের অবনতি না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সবকিছু নিরপেক্ষ দৃষ্টিতে দেখবেন। তাহলে কেউ কথা বলবে না। ম্যাজিস্ট্রেটকে নিয়মিত এলাকা পরিদর্শন করতে হবে। কারণ নির্বাচন নিয়ে কথা হলে কমিশনের দিকে আঙুল উঠবে।

জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার নুরে আলম মিনা, বিজিবি-৮ এর পরিচালক লে. কর্নেল মো. মুনীর হোসেন, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য এবং উপজেলার নির্বাচনী কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

close