শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৫১

তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে সম্পর্ক জোরদারে তৎপর রেজাউল

ফারুক তাহের, চট্টগ্রাম

তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে সম্পর্ক জোরদারে তৎপর রেজাউল

ভোটের মাঠে জয়লাভে তৃণমূল নেতা-কর্মীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওয়ার্ড ও থানা পর্যায়ের নেতা-কর্মীরাই নির্বাচনে এনে দেয় উৎসবের আমেজ। তাদের সন্তুষ্টি অর্জন করতে না পারলে যে কোনো প্রার্থীর ভরাডুবি হতে পারে- এই উপলব্ধি থেকে শনিবার সকাল-বিকাল দুই দফা নগরীর বিভিন্ন ওয়ার্ড এবং থানা পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। এ সময় প্রান্তিক পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে বসে নির্বাচনী কৌশল ও বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন বলেও জানান তিনি। 

বৈঠকগুলোতে ওয়ার্ড এবং থানা পর্যায়ের ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, শনিবার সকাল ১০টার দিকে চান্দগাঁও ও বাকলিয়া থানার বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীদের সঙ্গে নিজ বাড়িতে মতবিনিময় করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। দুপুরে তিনি চান্দগাঁও থানা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরীর কবর জিয়ারত করেন এবং তার পরিবারের দেয়া মেজবানী ও দোয়া-মাহফিলে অংশগ্রহণ করেন। বিকালে ৭ নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমের বাসভবনে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে দ্বিতীয় দফা মতবিনিময় করেন। এ সময় উপস্থিত নেতা-কর্মীরা তাদের বিভিন্ন নির্বাচনী পরিকল্পনা তুলে ধরেন। পরে আলোচনার ভিত্তিতে এর আলোকে করণীয় ও কৌশল নির্ধারণ করেন।  

নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, ভোট সংগ্রহ এবং ভোটকেন্দ্রে যে কোনো অনিয়ম ও কারচুপি ঠেকাতে ওয়ার্ড পর্যায়ের রাজনৈতিক কর্মীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের অবস্থান শক্ত না হলে ভোটকেন্দ্রে বিপর্যয় ঘটতে পারে। মূলত ভোট কেন্দ্র পাহারা দেন স্থানীয় কর্মীরাই। তাদের সঙ্গে যোগাযোগ ও সম্পর্ক রাখা না হলে তৃণমূলের গতিবিধি বোঝা যায় না। মূলত নগরীর প্রতিটি ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরাই ভোটকে উৎসবে রূপ দেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য