শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ২১:০৭

করোনাভাইরাস; চট্টগ্রামে সাঁড়াশি অভিযানে ১৪ মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

করোনাভাইরাস; চট্টগ্রামে সাঁড়াশি অভিযানে ১৪ মামলা

চট্টগ্রাম জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরজুড়ে সাঁড়াশি অভিযান পরিচালিত হয়। সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এসব অভিযান পরিচালিত হয়। অভিযানে বিনা প্রয়োজনে বাইরে আসা, অপ্রয়োজনে দোকান খোলা রাখা, লাইসেন্সবিহীন গাড়ি চালানোসহ নানা অভিযোগে ১৪টি মামলা এবং ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। 

তাছাড়া বিকাল ৫টার পর ফার্মেসি ছাড়া অন্যান্য সব ধরণের দোকান বন্ধ রাখার নির্দেশন প্রদান করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ সিকদার, মাসুদ রানা, সুজন চন্দ্র রায় ও মিজানুর রহমানের নেতৃত্বে নগরের চান্দগাও, বাকলিয়া, পাচলাইশ, খুলশি, চকবাজার, বায়েজিদ, কোতোয়ালি, সদরঘাট, বন্দর, ডবলমুরিং, ইপিজেড, আকবর শাহ, হালিশহর ও পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালিত হয়।    

জেলা প্রশাসকের স্টাফ অফিসার মাসুদুর রহমান বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সেনা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদান, বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, বাজার মনিটরিং, বিনা প্রয়োজনে বাইরে আসা, দোকান খোলা খোলা রাখা, লাইসেন্সবিহীন গাড়ি চালানো, কাঁচাবাজার পরিদর্শন, সামাজিক দূরত্ব নিশ্চিতসহ নানা বিষয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোট ১৪টি মামলা দায়ের এবং ১৬ টাকা জরিমানা করা হয়।’

 
বিডি প্রতিদিন/এ মজুমদার/রেজা মুজাম্মেল 


আপনার মন্তব্য