শিরোনাম
৮ জুলাই, ২০২০ ১৮:২৪

করোনা উপসর্গ নিয়ে মৃত চিকিৎসক পরিবারের পাশে মা ও শিশু হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

করোনা উপসর্গ নিয়ে মৃত চিকিৎসক পরিবারের পাশে মা ও শিশু হাসপাতাল

ফাইল ছবি

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. জাফর হোসেন রুমি (৩৭) রোগীদের চিকিৎসা দিতে গিয়ে করোনা উপসর্গ নিয়ে অসুস্থ হন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ডা. জাফর হোসেন রুমি ছিলেন তাঁর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।      

মৃত এই চিকিৎসকের পাশে দাঁড়াল চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল। এরই মধ্যে হাসপাতালের করোনা ওয়ার্ডে চাকরি দেওয়া হলো মৃত ডা. জাফর  হোসেন রুমির ভাই সৈয়দ মো. জাবেদ হোসেনকে। পরিবারের জন্য দেওয়া হল পাঁচ লাখ টাকা। হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।    

মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির ট্রেজারার মো. রেজাউল করিম আজাদ বলেন, ডা. রুমি ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। উপার্জনক্ষম ব্যক্তির অনুপস্থিতিতে একটি পরিবারের কি অবস্থা হয় তা সহজেই অনুমেয়। তাই হাসপাতাল কর্তৃপক্ষ ওই পরিবারের পাশে দাঁড়ায়। ইতোমধ্যে আবেদনের মাধ্যমে তার ভাইকে হাসপাতালের অফিস সহকারি পদে নিয়োগ দেয়া হয়েছে। গত মঙ্গলবার তিনি চাকরিতে যোগ দিয়েছেন। তাছাড়া তার বাবার হাতে তিন লাখ এবং সন্তানদের বিষয়টি চিন্তা করে স্ত্রীর হাতে দুই লাখ টাকা দেওয়া হচ্ছে।      

জানা যায়, গত ১৬ মে শ্বাসকষ্ট নিয়ে শিশুরোগ বিভাগের চিকিৎসক জাফর হোসেন রুমি হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়া হয়। ১৯ মে বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা নিয়ে যাওয়ার চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি। পরে তাকে চমেক হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। ২৫ মে ঈদের দিন সকাল ৭টা ৪০ মিনিটে করোনার উপসর্গ নিয়ে তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ছিলেন তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার স্ত্রী ও দুটি সন্তান আছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

সর্বশেষ খবর