শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২০ ১৬:৫৯

চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে। শুক্রবার সকাল থেকে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করে চিকিৎসকরা। এসময় মেডিকেল এলাকায় মিছিল মিটিংও করে তারা।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবীর বলেন, ‘কিছু ইন্টার্ন চিকিৎসক নিজেরা-নিজেরা মারামারি করে ধর্মঘট ডেকেছে। তাদের বলেছি, আন্দোলনটা যেন নিয়মতান্ত্রিক হয়। রোগীদের যেন কোনো দুর্ভোগ না হয়। উভয় পক্ষের সাথে বৈঠক করে বিষয়টা সমাধানের চেষ্টা করা হচ্ছে।’

জানা যায়, বৃহস্পতিবার চট্টেশ্বরী মোড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির ও শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারী ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ইন্টার্ন চিকিৎসকরা সংঘাতে জড়িয়ে পড়ে। এ ঘটনার জেরে রাতে গুলজার মোড়ে আরেক দফা মারামারি হয় দুপক্ষের। এ ঘটনার জের ধরে শুক্রবার সকাল থেকে কর্মবিরতির ডাক দেয় ইন্টার্ন চিকিৎসকরা। কর্মবিরতি চালাকালে মেডিকলে এলাকাল মিছিল ও সমাবেশও করে তারা।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাসেম ভুইয়া বলেন, ‘কর্মবিরতি পালন করা ইন্টার্ন চিকিৎসকদের সাথে যোগাযোগ করে কর্মবিরতি প্রত্যাহারের প্রচেষ্টা চলছে। উভয় পক্ষের সাথে এরই মধ্যে বৈঠক করা হয়েছে। তারা কর্মসূচি শিথিল করার বিষয়ে আশ্বাস দিয়েছেন।’

চকবাজার থানার ওসি রুহুল আমিন বলেন, ইন্টার্ন চিকিৎসকদের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর