শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ২০:০৩
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ২০:১১

চট্টগ্রামে ওষুধের মেয়াদে ঘষামাজা করায় তিন ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ওষুধের মেয়াদে ঘষামাজা করায় তিন ফার্মেসিকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ ওষুধের মোড়কে ঘষামাজা ও কাটা ওষুধ সংরক্ষণ করায় চট্টগ্রাম নগরের তিন ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার বিকালে নগরের একাধিক এলাকায় ভোক্তা অধিকার এ অভিযান পরিচালনা করে। 

অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধও ধ্বংস করা হয়েছে। এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। অভিযানে চান্দগাঁও থানার মৌলভীবাজার এলাকার মধুমতি মেডিকোকে মেয়াদোত্তীর্ণ ওষুধ, মুদ্রিত মেয়াদের ওপর ঘষামাজা করায় ১০ হাজার টাকা, হোসাইন ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ ও নিবন্ধনহীন বিদেশি অননুমোদিত ওষুধ রাখায় ১০ হাজার টাকা এবং বায়েজিদ থানার শেরশাহ বাজারের জ্যোতি ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ রাখায় ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে। অভিযানে ফার্মেসি ছাড়াও কাজীর হাটের ওয়াজেহা স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করে পিঁয়াজ, আদা, রসুন, আলু পাইকারি ও খুচরা বিক্রি করায় ৪ হাজার টাকা, বার আউলিয়া বাণিজ্যালয়কে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘ভোক্তা অধিকার রক্ষায় নিয়মিত অভিযান পরিচালিত হয়। যখনই অভিযান চালানো হয় তখনই কোনো না কোনো অনিয়ম ধরা পড়ে।’ 

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর